ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ার হত্যা মামলার আসামি ঢাকায় আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
বগুড়ার হত্যা মামলার আসামি ঢাকায় আটক আটক আসামি মো. রকিবুল হাসান

ঢাকা: বগুড়ার আদমদীঘি থানা এলাকায় ভ্যান ছিনতাই ও ভ্যানচালক তৈয়ব আলীকে কুপিয়ে হত্যা মামলার আসামি মো. রকিবুল হাসানকে (৩৯) আটক করেছে র‌্যাব-৩।

হত্যাকারী রকিবুল হাসান বগুড়া জেলার কাহালু থানার কবমজাপাড়া গ্রামের মো. আবু তাহেরের ছেলে।

রোববার (৪ জুন) র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, শনিবার (৩ জুন) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।  

অধিনায়ক জানান, আটক আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। বগুড়া জেলার আদমদীঘি থানা এলাকায় ভ্যান ছিনতাই করার উদ্দেশে আটক এ আসামী এবং তার অন্যান্য সহযোগীরা ভ্যানচালক তৈয়ব আলীকে কুপিয়ে হত্যা করে রাস্তার পাশে ফেলে রাখে। হত্যার পর রকিবুল ও তার সহযোগীরা ঘটনাস্থল থেকে ব্যাটারিচালিত ভ্যানটি নিয়ে পালিয়ে যায়। পরে নিহত তৈয়ব আলীর ছেলে বাদী হয়ে বগুড়া জেলার আদমদীঘি থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কার্যক্রম শেষে রকিবুলকে ঘটনার সঙ্গে জড়িত থাকার তথ্য পাওয়া যায়। মামলার পর থেকে  রকিবুল রাজধানীতে পলাতক জীবন যাপন করতে শুরু করে। তার পলাতক থাকা অবস্থায় তথ্য প্রযুক্তির মাধ্যমে র‌্যাব তাকে আটক করতে সক্ষম হয় র‌্যাব-৩।

আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।