ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে জাল টাকা-সরঞ্জামাদিসহ দম্পতিকে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ৪, ২০২৩
গোপালগঞ্জে জাল টাকা-সরঞ্জামাদিসহ দম্পতিকে আটক

গোপালগঞ্জ: গোপালগঞ্জ শহরের পূর্ব মিয়াপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জাল টাকা তৈরির সরঞ্জামসহ এক দম্পতিকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ জাল টাকা।

শনিবার (৩ জুন) দিনগত রাতে তাদের আটক হয়। রোববার (৪ জুন) সকালে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ এ তথ্য জানান।  

আটকরা হলেন- কামরুল ইসলাম (৩২) ও স্ত্রী হোসনা বেগম (২৪)। তাদের গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার লাকুরতলা গ্রামে। কামরুলের বাবার নাম আব্দুস সালাম।  

ওসি জাবেদ মাসুদ জানান, পূর্ব মিয়াপাড়া এলাকায় প্রবাসী এক ব্যক্তির চার তলার বাড়ির একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে জাল টাকা তৈরি করা হচ্ছে -এমন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার দিনগত রাত ১২টার দিকে সেখানে অভিযান চালিয়ে জাল টাকা প্রিন্ট হচ্ছে অবস্থায় ওই দম্পতিকে হাতেনাতে আটক করা হয়। উদ্ধার করা হয় একটি ল্যাপটপ, দুইটি প্রিন্টার, কেমিক্যাল, টাকা ছাপানোর বিশেষ কাগজ, কাঠের তৈরি ফরমা ও বিপুল পরিমাণ জাল টাকা। তবে এ চক্রের অন্য সদস্যরা সে সময় বাড়িটিতে না থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, অভিযানকালে চক্রটির অন্য সদস্যরা বিভিন্ন স্থানে জাল টাকা সরবরাহ কাজে ব্যস্ত ছিলেন। তবে তাদেরও আটকের চেষ্টা চলছে।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম ঘটনাস্থল পরির্শন করেছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।