ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাট কারাগারে ১২ দিন বিদ্যুৎ নেই, ৭ শতাধিক বন্দী অন্ধকারে

এম আকবর টুটুল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

বাগেরহাট : বাগেরহাট কারাগারের বৈদ্যুতিক ট্রান্সফরমারটি বজ্রপাতে নষ্ট হওয়ায় ১২ দিন ধরে বিদ্যুৎ ছাড়াই চলছে কারাগারের কার্যক্রম। ৭ শতাধিক বন্দী বাস করছেন অন্ধকারে।

কর্তৃপ বলছে বিদ্যুৎ সংযোগের ব্যাপারে পদপে নেওয়া হচ্ছে।

বিদ্যুৎ সংযোগের দাবিতে ৭ শতাধিক হাজতি অনশনের হুমকি দিয়েছে। এ ছাড়া কারাগার কর্মকর্তাদের বাসায় বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবারাহ করায় ক্ষোভ প্রকাশ করেছেন কারারীরা।
 
বিদ্যুৎ সংযোগের বিষয়ে জেল সুপার মো. ইকবাল হোসেন জানান, বজ্রপাতে ট্রান্সফরমারটি নষ্ট হওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপকে লিখিতভাবে বিষয়টি জানানো হয়েছে। এছাড়া বাগেরহাট বিদ্যুৎ অফিস, গণপূর্ত বিভাগ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে। বিকল্প সংযোগের মাধ্যমে পানি উত্তোলন ও কিছু বাল্ব জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে। বিদ্যুতের অভাবে কারাগারের হাজতী, কয়েদি ও কারারীরা অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। বুধবার দুপুরে কারান্দীরা বিদ্যুতের দাবিতে দুপুরের অনশন করার হুমকি দেয়। পরে কারাকর্তৃপরে আশ্বাসের প্রেক্ষিত তারা খাবার গ্রহন করে।
 
জেলা প্রশাসক মো. আকরাম হোসেন বলেন, ‘ট্রান্সফরমার নষ্ট হওয়ার পর দ্রুত লাইনটি চালুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বিষয়টি প্রক্রিয়াধীন। অর্থ বরাদ্দ না আসায় বিলম্ব হচ্ছে। তবে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সরবরাহ করে কিছু বাতি জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।