ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোকোর কর ফাঁকি মামলার শুনানি আবারও পেছালো

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
কোকোর কর ফাঁকি মামলার শুনানি আবারও পেছালো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে দায়ের করা কর ফাঁকির মামলার শুনানি আবারো পিছিয়েছে।

আরাফাত রহমান কোকোর আইনজীবী কোকোর প্যারোলে মুক্তি সংক্রান্ত আদেশ দাখিলের জন্য সময়ের আবেদন করা হলে আদালত আগামী ৭ নভেম্বর শুনানির দিন ধার্য  করেন।

  ঢাকার সিনিয়র বিশেষ জজ মো. জহুরুল হক এ তারিখ ধার্য করেন।
আরাফাত রহমান কোকোর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বাংলানিউজকে জানান, সরকারের নির্বাহী আদেশে কোকো চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন। সম্প্রতি হাইকোর্ট রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্যারোল বহাল রাখার আদেশ দিয়েছেন।

গত ১ মার্চ জাতীয় রাজস্ব বোর্ডের উপ কর কমিশনার শাহিন আক্তার হোসেন কোকোর বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, আরাফাত রহমান কোকো ২০০২-০৩ কর বৎসরে ৪ লাখ ১৭ হাজার ৫৫৪ টাকা, ২০০৩-০৪ কর বৎসরে ৭৫ হাজার ৩২৪ টাকা, ২০০৪-০৫ কর বৎসরে ৬ লাখ ৯ হাজার ১০০টাকা, ২০০৫-০৬ কর বৎসরে ৪ লাখ ২ হাজার ১৩৪ টাকা এবং ২০০৬-০৭ কর বৎসরে ৯ লাখ ৩৫ হাজার ১১৪ টাকা সর্বমোট ৫২ লাখ ৩৯ হাজার ২২৬ টাকা আয় গোপন ও তার ওপর প্রযোজ্য কর ফাঁকি দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬২৫ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।