ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় পুরোনো বাড়ি ভাঙতে গিয়ে ‘বোমা’ বিস্ফোরণ, আহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ২, ২০২৩
বগুড়ায় পুরোনো বাড়ি ভাঙতে গিয়ে ‘বোমা’ বিস্ফোরণ, আহত ১

বগুড়া: বগুড়া সদর উপজেলায় পুরোনো একটি বাড়িতে সংস্কারের কাজ করার জন্য ভাঙতে গিয়ে সিলিংয়ে পড়ে থাকা বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণে আব্দুল বাছেদ নামে এক শ্রমিক আহত হয়েছেন।

শুক্রবার (০২ জুন) সকালে উপজেলার সূত্রাপুর পৌর উচ্চ বিদ্যালয়ের পেছনের এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত আব্দুল বাছেদ বগুড়া শাজাহানপুর উপজেলার আথাল গ্রামের বাসিন্দা। তিনি সিএনজিচালিত অটোরিকশার চালক এবং নির্মাণ শ্রমিকের কাজ করতেন।

বাড়িটি ওই এলাকার মৃত দুলাল হোসেনের। পরবর্তীতে তার মেয়ে সেলিনা আক্তার শিউলি বাড়িটি ক্রয় করেন। সেলিনা শহরের সেউজগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়িটির মালিক ছিলেন দুলাল হোসেন। প্রায় আট বছর আগে তার মৃত্যু হয়। পরে তার মেয়ে সেলিনা আক্তার ওই বাড়িটি কিনে সেখানে তার মাকে নিয়ে বসবাস করছিলেন। সম্প্রতি বাড়িটি সংস্কারের উদ্যোগ নেন সেলিনা। এ জন্য শুক্রবার সকালে শ্রমিকরা সেখানে কাজ করছিলেন। এদিন ১০টার দিকে বাড়ির চালের টিন খোলার সময় সিলিংয়ে কয়েকটি বোমা সাদৃশ্য বস্তু দেখতে পান বাছেদ। সেগুলো নাড়াচাড়া করার সময় একটি বিস্ফোরণ হলে বাছেদের হাত ক্ষতিগ্রস্ত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা করিয়ে বাড়ি পাঠিয়ে দেন। পরবর্তীতে পুলিশ গিয়ে বাড়ি থেকে সবাইকে বের করে নিরাপদে সরিয়ে দেন।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার জানান, সূত্রাপুর এলাকায় এক বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কিন্তু এটি কী ধরনের ব্স্তু তা আমরা নিশ্চিত না। তবে সেখানে দুইটি গোলাকার বস্তু দেখা গেছে। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়েছে। তারা রওয়ানা দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা নিরাপত্তার খাতিরে ওই বাসার সবাইকে অন্যত্র চলে যেতে বলেছি। এ ছাড়া এ ঘটনায় আরও খোঁজখবর নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।