ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামলীর বহুতল ভবনে আগুন, নারীসহ ২৭ জন উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জুন ২, ২০২৩
শ্যামলীর বহুতল ভবনে আগুন, নারীসহ ২৭ জন উদ্ধার শ্যামলীর রূপায়ণ শেলফোর্ড ভবনে আগুন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর শ্যামলীর রূপায়ণ শেলফোর্ড ভবনে আগুনে আটকেপড়াদের মধ্য থেকে এখন পর্যন্ত ২৭ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এদের মধ্যে কয়েকজনকে টিটিএল দিয়ে নামানো হয়েছে।

রাত ২টার দিকে ঘটনাস্থল থেকে এই তথ্য দিয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।  

তিনি বলেন, ভবন থেকে এখন আর আগুন দেখা যাচ্ছে না। তবে প্রচুর ধোঁয়া ফায়ার সার্ভিস কাজ করছে।  নিচ থেকে দেখা যাচ্ছে ৭, ৮ ও ৯ তলা ভবনের কাচ ভেঙে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভানোর কাজ করে যাচ্ছেন। এখন পর্যন্ত হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি। তবে আগুনের সময় ভবনে আটকেপড়া ২৭ থেকে ২৮ জনের মতো উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০ তলা ভবনটি পুরোটাই বাণিজ্যিক ভবন। এখানে সরকারি-বেসরকারি সহ অনেক প্রতিষ্ঠানের অফিস আছে।

এরআগে ১৭ জন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছিলেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন ।

তিনি জানিয়েছিলেন, ১৩ জন পুরুষ ও ৪ জন নারীকে উদ্ধার করা হয়। এদের মধ্যে টিটিএল দিয়ে নামানো হয়েছে ৬ জনকে।  আগুন নিয়ন্ত্রণে ১৪টা ইউনিট কাজ করছে বলেও জানান তিনি।

এরআগে বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ৬টি ইউনিজ কাজ শুরু করে। পরে আরও ৮টি ইউনিট এসে যোগ দেয়।  ভবনটিতে ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হসপিটালসহ বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে বলে জানা গেছে।

রাত একটার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ইউনিট বাড়ানো হয়েছে। বর্তমানে আগুন নেভাতে ১৪টি ইউনিট কাজ করছে। এছাড়া ভবনের অনেক স্থান থেকে কয়েকজনকে উদ্ধার করে নিচে নামানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এজেডএস/এসএএইচ 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa