ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি বকুলের নামে হত্যার অভিযোগে আদালতে নালিশি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১, ২০২৩
এমপি বকুলের নামে হত্যার অভিযোগে আদালতে নালিশি মামলা

নাটোর: নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের নামে আদালতে একটি হত্যাকাণ্ডের বিষয়ে নালিশি মামলা জমা দিয়েছেন মোছা. শাহানাজ পারভীন (৫০) নামে এক নারী। এ বিষয়ে আগামী ১৫ জুন আদেশ দেওয়ার কথা জানিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০১ জুন) দুপুর সোয়া ২টার সময় নাটোরের বাগাতিপাড়া আমলি আদালতে এই নালিশি মামলার অভিযোগ দেন ওই নারী। এ সময় আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ অভিযোগটি আমলে নিয়ে আগামী ১৫ জুন এ বিষয়ে আদেশ দেওয়ার কথা জানান।

মামলার বাদী মোছা. শাহানাজ পারভীন জেলার বাগাতিপাড়া উপজেলার মাড়িয়া গ্রামের মৃত আইয়ুব আলীর স্ত্রী।

বাদীর আইনজীবী সুফি মো. মমতাজ রায়হান সিনা নালিশি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বাংলানিউজকে জানান, মামলার বাদী তার মামলায় অভিযোগ করেছেন, বাগাতিপাড়া উপজেলার স্যানালপাড়া গ্রামের মো. মহিদুল ইসলাম (৩৬), মাড়িয়া গ্রামের মো. মিজানুর রহমান (৩৬) ও মো. মাইনুল ইসলাম (৩২) এবং মো. আব্দুল মজিদ দীর্ঘদিন থেকে তার স্বামী আইয়ুব আলীর কাছে মিথ্যা অভিযোগে টাকা দাবি করে আসছিলেন।

পরে প্রধান অভিযুক্ত শহিদুল ইসলাম বকুল এমপি নির্বাচিত হওয়ায় তারা আরও শক্তিশালী হয়ে ওঠেন। তাদের পরামর্শে তার স্বামীকে নিজ বাড়িতে ডেকে পাঠায় শহিদুল ইসলাম বকুল এমপি। অভিযুক্তরা ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে তিনি ও তার স্বামী এবং সাক্ষীদের নিয়ে এমপি শহিদুল ইসলাম বকুলের বাড়িতে ডেকে নিয়ে যান। এ সময় তারা এমপি বকুল সকলের সামনে বলেন, মাড়িয়া গ্রামের সবাই চোর। এই শালাকে বেঁধে ফেল। সাদা স্ট্যাম্পে সই নে। সই না দিলে গাছে ঝুলিয়ে মারপিট কর। এরপরই অভিযুক্তরা তার স্বামী আইয়ুব আলীকে বেঁধে ফেলেন। পরে এমপি বকুল নিজে হাতে তার স্বামীকে চড় থাপ্পড় মারতে থাকেন।

এক পর্যায়ে তার স্বামী মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে উল্লেখ করেন তিনি। পরে তার স্বামীকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে সময়ই তিনি বাগাতিপাড়া মডেল থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ এমপির বিরুদ্ধে মামলা নেয়নি।

আইনজীবী আরও জানান, দীর্ঘদিন পর স্বামী হত্যার বিচারের আশায় তিনি বৃহস্পতিবার দুপুরে বাগাতিপাড়া আমলি আদালতে পুনরায় নালিশি অভিযোগ দায়ের করেছেন। বিচারক আগামী ১৫ জুন এ বিষয়ে আদেশ দেবেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বাংলানিউজকে জানান, তার বিরুদ্ধে করা এই অভিযোগ একেবারেই মিথ্যা। এটি একটি নাটক ছাড়া কিছুই না। সংসদ সদস্য হিসেবে এলাকায় তার সুনাম আছে। তার সুনাম নষ্ট করাসহ ভাবমূর্তি ক্ষুণ্ন করতে একটি চক্র দীর্ঘদিন পর এসে এমন নাটক সাজিয়ে এ ধরনের মিথ্যা অভিযোগ তুলেছেন।

তিনি আরও বলেন, ওই নারী আগেও এমন একটি মিথ্যা অভিযোগ তুলেছিলেন। সে সময় গোয়েন্দা সংস্থাসহ আইন শৃঙ্খলা বাহিনী তদন্ত করে কিছুই পায়নি। আর তার বাড়িতে সেদিন মারধর বা হত্যাকাণ্ডের কোনো ঘটনাই ঘটেনি। কারো বুদ্ধিতে ষড়যন্ত্রমূলকভাবে এমন অসত্য অভিযোগ করা হচ্ছে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।