ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৫০০ টাকায় ঢাকা-জয়দেবপুর ট্রেনের মাসিক টিকিট বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
১৫০০ টাকায় ঢাকা-জয়দেবপুর ট্রেনের মাসিক টিকিট বিক্রি শুরু ফাইল ফটো

ঢাকা: ঢাকা থেকে জয়দেবপুর ট্রেনে যাত্রীদের জন্য মাসিক ভিত্তিতে ১৫০০ টাকায় টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে।

গত মাসে এক বিজ্ঞপ্তিতে এ রুটে চলাচলরত আন্তনগর ট্রেনে যাত্রীদের মাসিক ভাড়া ১৫০০ টাকা নির্ধারণ করা হয়।

তবে এ টিকিটে ঢাকা-জয়দেবপুর-ঢাকা রুটে দিনে দুইবার চলাচল করা যাবে।

বৃহস্পতিবার (১ জুন) গণমাধ্যমকে এ তথ্য জানান ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার।

তিনি জানান, মাসিক ১৫০০ টাকা মূল্যের ঢাকা-জয়দেবপুর-ঢাকা যাতায়াতের জন্য ট্রেনের টিকিট বিক্রি আজ থেকে শুরু হয়েছে। প্রতি মাসের ১ থেকে ৫ তারিখ পর্যন্ত এ টিকিট কাটা যাবে। টিকিট নিতে ১ম মাসে এনআইডি/ জন্ম নিবন্ধন, পাসপোর্ট সাইজের দুই কপি ছবি এবং ঢাকা স্টেশনমাস্টার বরাবর লিখিত আবেদন করে ২০ টাকা রেজিস্ট্রেশন ফিসহ টিকিট নিতে হবে। কমলাপুরে ঢাকা রেলওয়ে স্টেশনের ১৩ নং কাউন্টার থেকে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এ টিকিট সংগ্রহ করা যাবে। জয়দেবপুর স্টেশন থেকেও মাসিক টিকিট পাওয়া যাবে।

স্টেশন ম্যানেজার বলেন, মাসিক টিকেট দিয়ে ঢাকা-জয়দেবপুর-ঢাকা পথে সরকারি ব্যবস্থাপনায় চলাচলকারী সকল আন্তনগর, লোকাল, মেইল ও এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করা যাবে। তবে বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত কমিউটার ট্রেন (বলাকা, জামালপুর, দেওয়ানগঞ্জ, মহুয়া, রাজশাহী/ঢাকা কমিউটার, কর্ণফুলী, তিতাস) এবং আন্তনগর বনলতা, সোনার বাংলা ও সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করা যাবে না। মাসিক টিকেট কোনো আসনযুক্ত টিকিট নয়।

ট্রেনের নন-এসি শ্রেণিতে (শোভন/শোভন চেয়ার) ভ্রমণের জন্য এ টিকিট। এ টিকিট নিয়ে উচ্চশ্রেণিতে ভ্রমণ করলে রেলওয়ে আইন অনুযায়ী ভাড়া ও জরিমানা আদায় করা হবে বলেও জানান তিনি।

এদিকে গত মে মাসে রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব তৌফিক ইমামের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-জয়দেবপুর-ঢাকা রুটে ৩০টি একক যাত্রার সম্পূর্ণ ভাড়া ১৫০০ টাকা নির্ধারণ করে আসনবিহীন মাসিক টিকিট ইস্যু করার জন্য অনুমোদন দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad