ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীর বেগমগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ভাই- বোনের মৃত্যু: এলাকায় শোক

জামাল হোসেন বিষাদ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার বেলা এগারোটায় কুয়েত প্রবাসী সোহরাব উদ্দিন দুলালের ছেলে মাইন উদ্দিন নিলয় (৭) ও শিশু কন্যা ফারহানা ইয়াসমিন শ্রাবনী (৬) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। তারা দু’জনই ওই বিদ্যালয়ের ১ম শ্রেণীর ছাত্র।



বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি)আবদুর রব ও স্থানীয় একলাশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান বাংলানিউজকে জানান, বিদ্যালয়ের সামনের ঝুঁকিপূর্ণ বিদ্যুতের খুটির টানা তার বিদ্যালয় ভবনের সিড়ির সঙ্গে দীর্ঘদিন ধরে বাঁধা ছিলো।   সকাল থেকে বৃষ্টির কারণে খুঁটির টানা তার বিদ্যুতায়িত হয়ে যায়। সে তার ধরতে গিয়েই প্রথমে শ্রাবণী বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে শ্রাবণীর ভাই মাইনউদ্দিনও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনই ঘটনাস্থলে মারা যায়। পুলিশ লাশ দু’টি উদ্ধার করেছে।

বিদ্যালয়ের প্রধান শিক ফাহিমা বেগম বেশ কয়েকবার বিদ্যুতের খুঁটির টানা তার সরিয়ে নিতে বেগমগঞ্জ বিদ্যুৎ কর্তৃপকে লিখিতভাবে বলা হলেও তারা এ ব্যাপারে  কোনো ব্যাবস্থা নেয়নি বলে বাংলানিউজকে জানান।

দুই ভাই-বোনের এমন করুণ মুত্যুর ঘটনায় বিদ্যালয়ের ছাত্রছাত্রীদেরসহ শোকের ছায়া নেমে এসেছে। পাশাপাশি তারা খুব শিগগিরই টানা তার খুলে নেওয়ার দাবি জানান।  

বেগমগঞ্জ উপজেলা প্রাথমিক শিা কর্মকর্তা সরকার আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, বিদ্যালয়ের ৫ গজের মধ্যে বিদ্যুতের খূঁটির দুটি টানা তার  এবং বিদ্যালয় মাঠের মধ্যদিয়েই একটি বাড়িতে বিদ্যুতের সংযোগ দেওয়া হয়েছে।    


বাংলাদেশ সময়: ১৫২০ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।