ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় কোস্টগার্ডের অভিযানে ৩০ লাখ মিটার জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুন ১, ২০২৩
মেঘনায় কোস্টগার্ডের অভিযানে ৩০ লাখ মিটার জাল জব্দ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৩০ লাখ মিটার কারেন্ট জালসহ বিভিন্ন ধরনের নিষিদ্ধ জাল জব্দ করেছে কোস্টগার্ড। পরে সেগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

 

বৃহস্পতিবার (১ জুন) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জালগুলো জব্দ করা হয়। কোস্টগার্ড জানায়, কালো বাজারে যার মূল্য প্রায় ১০ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা।
 
সূত্রটি আরও জানায়, কোস্টগার্ডের দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি স্টেশনের সদস্যরা উপজেলার ব্রিজঘাট ও বয়ারচর সুইচের খাল সংলগ্ন এলাকার মেঘনা নদীতে বিশেষ অভিযান চালায়। এতে আটটি ইঞ্জিন চালিত মাছধরার নৌকা থেকে ৩০ লাখ মিটার কারেন্ট জাল, ছয়টি বেহুন্দি জাল, আটটি চায়না দুয়ারি জাল ও দুই হাজার মিটার মশারি জাল জব্দ করা হয়। পরে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এম জসীম উদ্দীনের নির্দেশে উৎপাদন, বেচা, কেনা ও ব্যবহার নিষিদ্ধ এসব জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। এছাড়া মালিকদের কাছ থেকে মুচলেকা নিয়ে নিষিদ্ধ জাল বহনকারী নৌকাগুলো ফিরিয়ে দেওয়া হয়। তবে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় এ অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।