ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বিদেশের ৬ মিশনে রদবদল আনা হচ্ছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুন ১, ২০২৩
বিদেশের ৬ মিশনে রদবদল আনা হচ্ছে

ঢাকা: বিদেশের ছয়টি বাংলাদেশ মিশনে রদবদল আনা হচ্ছে। এগুলো হচ্ছে- ইতালি, মালয়েশিয়া, মিশর, ভিয়েতনাম, টরন্টো ও পর্তুগাল।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসানকে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার করা হচ্ছে। আর মালয়েশিয়ায় বাংলাদেশের বর্তমান হাইকমিশনার গোলাম সারওয়ার সার্কের মহাসচিব হিসেবে যোগ দেবেন।

বর্তমানে মিশরে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন মনিরুল ইসলাম। নতুন রদবদলে তিনি ইতালিতে রাষ্ট্রদূত হিসেবে যোগ দেবেন। এদিকে ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ মিসরে রাষ্ট্রদূত হিসেবে যোগ দেবেন।

এছাড়া, মরিশাসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রেজিনা আহমেদ পর্তুগালে রাষ্ট্রদূত হিসেবে যোগ দেবেন। আর  পর্তুগালে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসানের অবসরে যাওয়ার কথা রয়েছে।

এদিকে টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল লুৎফর রহমানকে ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুন ০১, ২০২৩
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।