ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাবতলীতে ৫০০ অবৈধ ঘর উচ্ছেদ করলো ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুন ১, ২০২৩
গাবতলীতে ৫০০ অবৈধ ঘর উচ্ছেদ করলো ডিএনসিসি

ঢাকা: মিরপুরের গাবতলী ৯ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধের পাশে আরশিনগর জামে মসজিদ থেকে ডিএনসিসির মালিকানাধীন আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অভিযানেঅবৈধভাবে নির্মিত  পাঁচ শতাধিক ঘর উচ্ছেদ করে প্রায় ১২ বিঘার অধিক জমি দখলমুক্ত করা হয়েছে।

এছাড়াও অভিযানে ২টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় এবং জব্দ মালামাল নিলামের মাধ্যমে ৫০ হাজার টাকায় বিক্রি করা হয়।

বৃহস্পতিবার (১ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী কাউন্সিলর শাহিন আক্তার সাথী।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও সাড়া মেলেনি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির  অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১২ বিঘা জমি দখলমুক্ত করেছি। অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান আগামীতেও চলবে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ১, ২০২৩
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।