ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভ্রাম্যমাণ রেস্টুরেন্টে ভাগ্য বদল সৌরভ-লিজা দম্পতির

মো. আমিরুজ্জামান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ১, ২০২৩
ভ্রাম্যমাণ রেস্টুরেন্টে ভাগ্য বদল সৌরভ-লিজা দম্পতির

নীলফামারী: ইচ্ছে থাকলেই সবকিছু সম্ভব। পুঁজি নেই, জায়গাও নেই দোকান বসানোর।

স্বামী-স্ত্রী বুদ্ধি করে সামান্য পুঁজি নিয়ে নামলেন রাস্তায়। ভ্যান গাড়িতে তৈরি করে ফেললেন রেস্টুরেন্ট। এ রাস্তা সে রাস্তা নীলফামারীর সৈয়দপুর শহরের নির্দিষ্ট স্থানে শুরু করলেন রেস্টুরেন্টের ভ্রাম্যমাণ ব্যবসা।  

প্রায় বছর দুয়েক আগের কথা। এখন রীতিমতো ব্যবসা সচল, পরিবারে এসেছে স্বচ্ছলতা। বড় কিছু করার ইচ্ছে নিয়ে এগিয়ে যাচ্ছেন তাঁরা।

সৈয়দপুর শহরের নতুন বাবু পাড়ার মো. তৌফিকুর রহমান সৌরভ (৩৫) ও তার স্ত্রী লিজা (৩০)। দু’বছর আগে শুরু করেন তাদের এই ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট।

সৌরভ বলেন, ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল উদ্যোক্তা হওয়ার। কিন্তু পুঁজি ও সেরকম কেউ পাশে না থাকায় তা হয়ে ওঠেনি। একপর্যায়ে শুরু করি ড্রাম ট্রাকের ব্যবসা। সেই ব্যবসায় অনেক টাকা লোকসান হয়। পরে ট্রাক বিক্রি করে ফেলি। তারপর চিন্তা করি বসে থেকে জীবনে কিছুই হবে না।  

পরে আমি ও আমার স্ত্রী চিন্তা ভাবনা করে খুলে ফেলি ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট। প্রথম প্রথম লজ্জা লাগতো রাস্তার ধারে এভাবে বার্গার, ফ্রেঞ্চ ফ্রাই, চিকেন ফ্রাই তৈরি করে বিক্রি করতে। তবে আমি হাল ছাড়তে নারাজ। স্ত্রীর অনুপ্রেরণায় ও সবার দোয়ায় প্রায় আড়াই বছর থেকে ভালোভাবে ব্যবসা চালিয়ে আসছি।

সৌরভ বলেন, প্রতিদিন ১৫০০ থেকে ৪ হাজার টাকা বেচাকেনা করছি। তবে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় লাভ অনেক কম থাকছে। তিনি বলেন, আমার নির্দিষ্ট খরিদ্দার আছে তাঁরা খাবার কেনেন। এছাড়া সড়কে চলাচলকারী সর্বস্তরের মানুষও আমার রেস্টুরেন্টের খাবার কেনেন।

সৌরভের স্ত্রী লিজা (৩০) বলেন, ভবিষ্যতে সৈয়দপুর বিমানবন্দর সড়কে বড় একটি রেস্টুরেন্ট দেওয়ার চিন্তা আছে। আপনারা সবাই দোয়া করবেন।  

সৌরভ ও লিজার ব্যবসা প্রসারে অনেকের দোয়া রয়েছে। নিজেদের চেষ্টা ও স্বামী-স্ত্রীর পরিশ্রমের ঘামে এই ভ্রাম্যমাণ রেস্টুরেন্টটি অনেকের কাছে পরিচিত হয়ে উঠেছে। মুখরোচক খাবারে নন্দিত সৈয়দপুরের স্বামী-স্ত্রীর অল্প পুঁজির ভ্রাম্যমাণ রেস্টুরেন্ট।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ০১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad