ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জিএমপি কমিশনার মাহবুব মোল্যা নজরুলকে এপিবিএনে বদলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ১, ২০২৩
জিএমপি কমিশনার মাহবুব মোল্যা নজরুলকে এপিবিএনে বদলি

ঢাকা: গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে বদলি করা হয়েছে। আর জিএমপি কমিশনারের দায়িত্ব পেয়েছেন এপিবিএনের ডিআইজি মো. মাহবুব আলম।

বুধবার (৩১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জননিরাপত্তা বিভাগের ২৫ এপ্রিল স্মারকের আলোকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ৮ মে স্মারকের পরিপ্রেক্ষিতে বিসিএস পুলিশ ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাদ্বয়কে বর্ণিত পদে বদলি ও পদায়ন করা হলো।

এতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বর্তমান কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিনের (এপিবিএন) ডিআইজি এবং এপিবিএনের ডিআইজি মো. মাহবুব আলমকে জিএমপির কমিশনারের দায়িত্ব দেওয়া হলো।

এ আদেশ ৩১ মে থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

২০২২ সালের ১১ মে ডিআইজি হিসেবে পদোন্নতি পান মোল্যা নজরুল। পরে তিনি ডিআইজি হিসেবে নৌ-পুলিশে দায়িত্ব পালন করেন। একইবছরের জুলাই মাসে তিনি জিএমপিতে যোগ দেন।

মাহাবুব আলম ১৯৯৯ সালের ২৫ জানুয়ারি পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে যুগ্ম কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়:০০৩৬ ঘণ্টা, জুন ০১, ২০২৩
পিএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।