ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে অটোরিকশা চোর চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ৩১, ২০২৩
চাঁদপুরে অটোরিকশা চোর চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় সিএনজি চালিত অটোরিকশা চুরির ঘটনায় দায়ের করা মামলার সূত্র ধরে কুমিল্লা থেকে একজন এবং সিলেট থেকে সাতজনকে গ্রেপ্তার করছে পুলিশ। এসময় চুরি হওয়া তিনটি অটোরিকশা ও চুরির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত আটজন অটোরিকশা চোরচক্রের সক্রিয় সদস্য।  

বুধবার (৩১ মে) দুপুরে চাঁদপুরের পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

গ্রেপ্তারকৃতরা হলেন- সিলেট জেলার বালাগঞ্জ থানার নঈম উল্লাহর ছেলে আনহার আলী (৩৫), সিলেট মহানগরের মোঘলা বাজার থানার মো. শফিকুর রহমানের ছেলে বিল্লাল আহম্মদ (৩৪), সিলেট জেলার বিশ্বনাথ থানার সোনাপর আলীর ছেলে বিল্লাল হোসেন (২৪), হবিগঞ্জ জেলার সদর থানার মৃত আলি উদ্দিন খানের ছেলে মো. নজরুল খান (২৬), বাহুবল থানার আবদুল মালেকের ছেলে সোহান মিয়া (২৪), সিলেটের জৈন্তাপুর থানার আব্দুল সালামের ছেলে শিমুল আহম্মদ (২৪), একই জেলার গোলাপগঞ্জ থানার মৃত তোয়াজ উল্লাহর ছেলে আবুল বাছিত (৪০) ও গোয়াইঘাট থানার মৃত শফিকুর রহমানের ছেলে আলমগীর আহম্মদ (২৬)।

পুলিশ জানায়, গত ২৬ মে রাতে হাজীগঞ্জ উপজেলার দক্ষিণ রায়চো এলাকার জব্বর আলী মুন্সি বাগি থেকে মো. শরীফ হোসেন (২৭) নামে এক ব্যক্তির অটোরিকশা চুরি হয়। শরীফ জানতে পারেন, একই রাতে আরও দুটি অটোরিকশা চুরি হয়েছে। এ ঘটনায় শরীফ বাদী হয়ে ২৮ মে হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এর পরিপ্রেক্ষিতে হাজীগঞ্জ থানা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে প্রথমে চোর চক্রের সদস্য আনহার আলীকে ২৮ মে কুমিল্লা ক্যান্টনমেন্ট চৌরাস্তা এলাকা থেকে ওই অটোরিকশাসহ আটক করে।

পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, আনহার আলী জিজ্ঞাসাবাদে চক্রের বাকি সদস্যদের অবস্থান ও চুরির ঘটনার বিস্তারিত জানান। ৩০ মে আনহার আলীকে সঙ্গে নিয়ে তার দেওয়া তথ্য অনুযায়ী সিলেটের মোঘরাবাজার থানায় যায় হাজীগঞ্জ থানা পুলিশের দলটি। পরে ওই থানা পুলিশের সহযোগিতায় বাকি সাতজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. নজরুল খানের নামে ১০টি মামলা বিচারাধীন। এছাড়া এ চক্রের আরও দুই সদস্য সজলু মিয়া ও উষার আলী পলাতক। তাদের আটকের চেষ্টা চলছে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ দেবনাথ, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।