ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাওয়া-কাওড়াকান্দি রুটে স্পিডবোট চলাচল বন্ধ

এমআর মুর্তজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
মাওয়া-কাওড়াকান্দি রুটে স্পিডবোট চলাচল বন্ধ

মাদারীপুর : সিরিয়াল নিয়ে চালকদের মারধরের ঘটনাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে মাওয়া-কাওড়াকান্দি রুটে ৪ শতাধিক স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে কাওড়াকান্দি ঘাট স্পিডবোট মালিক-শ্রমিক সমিতি।

কাওড়াকান্দি ঘাট স্পিডবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন হাওলাদার বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় মাওয়া ঘাটে সিরিয়াল চাওয়াকে কেন্দ্র করে কাওরাকান্দি ঘাটের রাজিব, সুমন, ইউনুসসহ ৪ স্পিডবোট চালককে মারধর করে মাওয়া ঘাটের স্পিডবোট চালকরা।

এ ঘটনার জের ধরে বুধবার ভোর থেকে কাওড়াকান্দির মালিক-শ্রমিকরা কাওড়াকান্দি-মাওয়া রুটে স্পিডবোট চলাচল বন্ধ করে দিয়েছে।

তিনি আরও বলেন, ‘এ ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত দুই ঘাটের প্রায় ৪ শতাধিক স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। ’

কাওড়াকান্দির স্পিডবোট চালক রাজিব হোসেনসহ কয়েকজন চালক অভিযোগ করেন, প্রতিদিন দুই পাড়ের ৭০টি করে স্পিডবোট ছাড়ার কথা থাকলেও মাওয়া মালিক-শ্রমিকরা তাদের প্রায় দেড় শ’ স্পিডবোট ছাড়ার পর কাওড়াকান্দি থেকে যাওয়া স্পিডবোটের সিরিয়াল দেয়। এ অনিয়মের প্রতিবাদ করায় মঙ্গলবার কাওড়াকান্দির ৪ চালককে মারধর করে।

পাঁচ্চর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট আসাদুল ইসলাম বলেন, ‘দুই ঘাটের স্পিডবোট মালিক-শ্রমিক সমিতির দ্বন্দকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলা যাতে সৃষ্টি হতে না পারে সে জন্য স্পিডবোট ঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৪১৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।