ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় নিয়োগ পরীক্ষায় হামলা : জামিন শুনানি শেষ, বিকেলে রায়

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

পাবনা : পাবনা জেলা প্রশাসন কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হামলার ঘটনায় দায়েরকৃত দু’টি মামলার পলাতক ৬ আসামির মধ্যে ৪ জন আজ আদালতে আত্মসমর্পণ করেছেন।

সকাল ১১টায় তারা দ্রুত বিচার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ারের আদালতে আত্মসমর্পণ করেন।



আত্মসমর্পণকারীরা হলেন- যুবলীগ নেতা আসাদ, ছাত্রলীগ নেতা রাসেল, সমাপ্তি ও সজীব। এ নিয়ে এ পর্যন্ত ৩৩ আসামির মধ্যে ২৫ জন আত্মসমর্পন করলেন।

এদিকে বুধবার সকাল ১১টায় দ্রুত বিচার আইনে দায়ের করা ১০৪/১০ (পাব) মামলার ২৯ জন আসামির জামিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। পাবনা দ্রুত বিচার আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পারভেজ শাহরিয়ারের আদালতে এই শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় আত্মসমর্পণকারী ২৫ জনসহ ২৯ আসামি আদালতে উপস্থিত ছিলেন।
 
আদালতে আসামি পে জামিন শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী আব্দুল মতিন, অ্যাড. আব্দুল আহাদ বাবু, হেলাল উদ্দিন বিশ্বাস, অ্যাড. তসলিম হাসান সুমন, অ্যাড. তৌফিক ইমাম, অ্যাড. মুরশাদ সুবহানীসহ বেশকিছু আইনজীবী। সরকার পে অংশ নেন সিএসআই বজলুর রহমান।

প্রায় এক ঘন্টা উভয় পরে শুনানী শেষে বিজ্ঞ বিচারক মামলার নথি পর্যালোচনা করে বিকেলে শুনানীর রায় দেবেন বলে আদালত ক ত্যাগ করেন।

উলেখ্য, গত ১৭ সেপ্টেম্বর পাবনা সরকারি বালিকা বিদ্যালয় ও পাবনা জেলা স্কুল কেন্দ্রে জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হামলা-ভাংচুর, সরকারি কাজে বাধা দান ও সরকারি গাড়ি ভাংচুর করা হয়।

এদিন রাতেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈনুল হোসেন বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে জি-আর ১০৪/১০ (পাব) নং একটি মামলা এবং অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম বাদী হয়ে ৩১ জনের বিরুদ্ধে জি-আর ৫৪৯/১০ (পাব) নং আরেকটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময় : ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।