ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

জাল মুদ্রা ও মুদ্রা তৈরির সরঞ্জামসহ ক্যামেরুনের নাগরিক গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৬ ২:৪৬:৩৩ এএম

রমনা থানাধীন মগবাজার এলাকা থেকে মঙ্গলবার দিবাগত রাতে জাল ডলার ও ডলার তৈরির সরঞ্জামসহ ক্যামেরুনের এক নাগরিককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা : রমনা থানাধীন মগবাজার এলাকা থেকে মঙ্গলবার দিবাগত রাতে জাল ডলার ও ডলার তৈরির সরঞ্জামসহ ক্যামেরুনের এক নাগরিককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রাজধানীর ডিবি কার্যালয়ে বুধবার সকাল সাড়ে এগারোটায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি, ডিবি-দক্ষিণ) মনিরুল ইসলাম।

গ্রেফতারকৃতের নাম কেনাং ব্লেইস (৩৫)। বাংলাদেশে তিনি ঈসা জামাল নামে পরিচিত।

সংবাদ সম্মেলনে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় কিছু বিদেশি নাগরিক বেশ কিছুদিন ধরে জাল ডলার, পাউন্ড, ইউরো তৈরি করে সাধারণ মানুষকে প্রতারণা করে আসছে। এরপর গোয়েন্দা বিভাগ ওই চক্রটিকে ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালায়।

অভিযানের এক পর্যায়ে মঙ্গলবার রাত সাড়ে এগারোটায় গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আসাদুজ্জামানের নেতৃত্বে বড় মগবাজার এলাকার বাটা মোড় থেকে ক্যামেরুনের নাগরিককে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে জাল মুদ্রা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে ডিসি মনিরুল ইসলাম (ডিবি-দক্ষিণ) জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কেনাং দীর্ঘদিন ধরে জাল মুদ্রা তৈরি চক্রের সঙ্গে জড়িত। তিনি বাংলাদেশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বসবাস করে আসছেন বলে স্বীকার করেছেন।

মনিরুল ইসলাম আরও বলেন, `গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার জাল মুদ্রা তৈরির চক্রের সদস্য। মাত্র তিন মিনিটেই সে একটি জাল ডলার বা পাউন্ডের নোট বানাতে সক্ষম। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন।`

সংবাদ সম্মেলনে ক্যামেরুনের নাগরিক কেনাং ব্লেইস নিজেকে নির্দোষ দাবি করে জানান, জাল মুদ্রা তৈরি সংক্রান্ত কোনো কাজের সঙ্গে তিনি কখনোই যুক্ত ছিলেন না।

বাংলাদেশ সময় : ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-06 02:46:33