ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৩
টাঙ্গাইলে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুরে সড়কে গাড়ি পার্কিংয়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে স্থানীয়রা। পরে সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে স্থানীয়রা ছাড়াও ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।  

সোমবার (২৯ মে) দুপুরে গোপালপুর-টাঙ্গাইল সড়কের গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মঈনুদ্দিন বাবু, ৬নং ওয়ার্ডের নাসিরুদ্দিন শিকদার, যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শফিকুর রহমান শফিক, সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দুর রহমান বিমান, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আলমগীর রানা ও ইকবাল সোহেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যাত্রীবাহি বাস নির্দিষ্ট জায়গায় না রেখে সড়কে পার্কিং করে রাখে। এতে প্রতিনিয়ত গোপালপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়কে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটছে। রোবাবার ওই সড়কে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়। এছাড়াও সম্প্রতি কয়েকটি দুর্ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়েছে। এরপরও সড়কের উপর পার্কিং করা বন্ধ হচ্ছে না।

গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল হক ছানা বলেন, সড়কে পার্কিং না করতে বারবার শ্রমিক সংগঠনের নেতাদের অবহিত করা হলেও কোনো কাজ হয়নি। এছাড়া বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে বলা হয়। একদিন মানলেও পরেরদিন থেকেই আবার সড়কের উপর গাড়ির পার্কিং করে রাখা হয়। এছাড়া পৌরসভায় নির্দিষ্ট কোনো বাস রাখার জায়গা নেই। সড়কের উপর গাড়ি পার্কিং করায় প্রতিনিয়ত দুর্ঘটনার কারণে প্রাণহানির ঘটনা ঘটছে।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান, অবরোধ তুলে নেওয়ার পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। সমস্যা সমাধানের জন্য মেয়র, পরিবহন শ্রমিক মালিক সমিতির নেতা, ছাত্র সংগঠনের নেতাদের নিয়ে আলোচনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।