ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজধানীতে আটক ৭ : অস্ত্র ও বোমা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

ঢাকা : রাজধানীর পল্লবী, লালমাটিয়া ও কাফরুল এলাকা থেকে অস্ত্র ও বোমাসহ ৭ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার পল্লবী এলাকায় ককটেল বিস্ফোরনের ঘটনায় চার জন, লালমাটিয়া এলাকা থেকে রিভলবারসহ এক জন, ও কাফরুল থেকে বোমা ও ধারালো অস্ত্রসহ আরও দু’জনকে মঙ্গলবার রাতেই আটক করা হয় বলে পুলিশ জানায়।



পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, ‘মঙ্গলবার দুপুরে পল্লবীর সাত নম্বর সেক্টরের দুই নম্বর রোডের ১০৩/১০৪ নম্বর বাসার নিচ তলায় একটি ককটেল বিস্ফোরণের ঘটনায় রাত দশটায় শাহরিয়ার কবির ফাহিম, স্বপন, হান্নান ও আপেল মাহমুদকে আটক করা হয়।

পৃথক আরেকটি ঘটনায় পল্লবী থানাধীন লালমাটিয়া এলাকা থেকে ইতালির তৈরি অত্যাধুনিক একটি রিভলবারসহ মো. কবির নামে আরেক যুবককে আটক করা হয়।

ওসি ইকবাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় লালমাটিয়া ১১/ই সেকশন এলাকায় কিছু উচ্ছৃঙ্খল যুবক অস্ত্র সহ নাশকতামূলক কাজ ঘটাতে যাচ্ছে। খবর পেয়ে পল্লবী থানার উপ-পরিদর্শক মো. জিল্লুর মঙ্গলবার রাতে ওই এলাকায় অভিযান চালান এবং অস্ত্রসহ কবিরকে আটক করেন।

এছাড়া কাফরুল থানাধীন ইব্রাহিমপুরের সেনপাড়া পর্বতা এলাকা থেকে পেশাদার সন্ত্রাসী মাসুম বিল্লাহ (২০) ও রুবেলকে (২০) আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২৫টি চকলেট বোমা ও ৩টি ধারালো চাপাতি উদ্ধার করা হয়।

কাফরুল থানার ওসি আনিসুর রহমান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাত সোয়া দশটায় রূপায়ন প্যালেসের সামনে থেকে বোমা-চাপাতিসহ মাসুম বিল্লাহ ও রুবেলকে গ্রেফতার করা হয়। আটক দু’জন এলাকার পেশাদার ছিনতাইকারী।

আটককৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৩১২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।