ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
পঞ্চগড়ে চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ২

পঞ্চগড়: পঞ্চগড়ে রাতের আঁধারে বাড়ি থেকে দুই লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৩ ভরি স্বর্ণালংকার ও নগত ছয় লাখ টাকা চুরির ঘটনায় দায়ের করা মামলায় চোর চক্রের মূলহোতাসহ দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৯ মে) দুপুরে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জনান পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা।

 

এর আগে গত শুক্রবার (২৬ মে) দিনগত রাতে পঞ্চগড় সদরের জগদল বাজার (১ নম্বর অমরখানা ইউনিয়ন) এলাকায় মাসুদ রানার বাড়িতে এ চুরির ঘটনাটি ঘটে।

গ্রেপ্তাররা হলেন- চোর চক্রের মূলহোতা জগদল বাজার এলাকার মৃত কালু মিয়ার ছেলে তাজুল ইসলাম ওরফে তাইজি (৩২) ও দশমাইল বাজার মুহুরীজোত এলাকার শহিদুল ইসলামের ছেলে হাসান (৩০)। গ্রেপ্তারের পর তাইজির দেওয়া তথ্য মতে তার বাড়ি থেকে চুরি যাওয়া টাকার মধ্যে ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা জানান, একটি বড় অজ্ঞান পার্টির চক্র জেলার বিভিন্ন এলাকার লোককে সঙ্গে নিয়ে এ চুরির কাজ করে আসছিলেন। বিশেষ অভিযান পরিচালনা করে চক্রটির মূলহোতাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদি মাসুদ রানাসহ পরিবারের সদস্যরা রাতের খাবার শেষে ঘুমিয়ে গেলে। চোর চক্রের সদস্যরা বাড়িতে প্রবেশ করে ৩ ভরি স্বর্ণালংকার ও নগত ছয় লাখ টাকা চুরি করে নিয়ে যায়। পরে মাসুদের ছোট ভাই মিজানুর রহমানের স্ত্রী আফরোজা বেগম প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য ঘুম থেকে উঠে বের হলে ঘরের দরজা খোলা দেখতে পায়। তারপর মাসুদকে ডাকা হলে দেখতে পায় ঘরের ভিতরে আলমারিতে থাকা স্বর্ণালংকার ও নগদ টাকা নাই।  

এরপর রোববার (২৮ মে) পঞ্চগড় সদর থানায় অজ্ঞাতনামা করে মাসুদ রানা বাদি হয়ে মামলা দায়ের করে।

পরে পঞ্চগড় অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসানের নেতৃত্বে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা ও সাব ইন্সপেক্টর শহিদ ও সামসুজ্জামান পুলিশের একটি চৌকশ দল নিয়ে অভিযান পরিচালনা করে দুইজনকে গ্রেপ্তার করে।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান বাংলানিউজকে বলেন, চুরির মামলার পর আমাদের পুলিশ টিম তৎপর হয়। মামলার একদিনের মাথায় মূলহোতাসহ দুই আসামিকে গ্রেপ্তার করতে আমরা সক্ষম হই। এর সঙ্গে জড়িত অপর আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।