ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরখানে জমে থাকা গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু, ধারণা ফায়ার সার্ভিসের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
উত্তরখানে জমে থাকা গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু, ধারণা ফায়ার সার্ভিসের

ঢাকা: রাজধানীর উত্তরখানে নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাংকের সাটারিং খুলতে গিয়ে জমে থাকা গ্যাসের কারণেই দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

রোববার (২৮ মে) বিকেলে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন) মো. সফিকুল ইসলাম জানান, উত্তরখান খান মাজার এলাকায় একটি নির্মাণাধীন বাড়ির সেফটিক ট্যাংকের সাটারিং খুলতে গিয়ে দুই শ্রমিক আটকা পড়ে।

এমন সংবাদে উত্তরা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে মৃত অবস্থায় মো. সামাদ (৫৫) ও মধু মিয়াকে (৪২) উদ্ধার করে। পরে মরদেহ দুটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মৃত দুজনের বাড়ি গাইবান্ধা জেলায়।

তিনি আরও জানান, যেকোনো বাড়ির ট্যাংকিতে কাজ করার আগে সেগুলার ঢাকনা আগে খুলে রাখা উচিত। কারণ বন্ধ থাকা এসব ট্যাঙ্কে বিভিন্ন ধরনের গ্যাস জমে যায়। সেটা মানুষের শ্বাস-প্রশ্বাসে আসার সঙ্গে সঙ্গে অসুস্থ ও মৃত্যু হতে পারে। যদিও বা এটা নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাংক ছিল।  

জানা যায়, ওই সেফটিক ট্যাংকে নেমে শ্রমিকরা সাটারিংয়ের কাজ করছিল। তখনই তারা অচেতন হয়ে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিস তাদের মরদেহ উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।