ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপপুর পারমাণবিকে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ২৮, ২০২৩
রূপপুর পারমাণবিকে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক এক

কুষ্টিয়া: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ায় ভুক্তভোগীদের দায়ের করা মামলায় খোরশেদ আলম (৩৮) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) কুষ্টিয়ার সদস্যরা।

রোববার (২৮ মে) দুপুরে র‌্যাব-১২ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খাঁন সাংবাদিকদের এ তথ্য জানান।

আটক খোরশেদ আলম পাবনা জেলার ঈশ্বরদী মাঝদিয়া ছোটপাড়া এলাকার নুরুল হকের ছেলে।

র‌্যাব-১২ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খাঁন জানান, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ছেউড়িয়া মণ্ডলপাড়া এলাকার সাইফুল আলম সেন্টু ও সেতু রহমান নামে দুই যুবককে ৮ মাস আগে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ইলেকট্রিশিয়ান ও ড্রাইভার পদে চাকরি দেওয়ার কথা বলে দুইজনের কাছ থেকে মোট ২ লাখ ৫০ হাজার টাকা নেন আসামি খোরশেদ আলম। টাকা নেওয়ার পর ভুক্তভোগীদের বিভিন্ন রকম মেডিকেল করানোর হয়। মেডিকেল করানোর পর তাদের সেফটি ড্রেস, রূপপুরে কোয়াটারসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীদের দিনের পর দিন ঘোরাতে থাকেন। রূপপুর যে কোম্পানিতে তাদের চাকরি দেবে সেই কোম্পানির বস বিদেশে আছে বলেও তাদের মাসের পর মাস ঘোরাতে থাকেন প্রতারক খোরশেদ।

কয়েকমাস যাওয়ার পর প্রতারক খোরশেদ তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে দেয়। ভুক্তভোগীদের সন্দেহ হলে খোরশেদের এলাকায় খোঁজ নিয়ে তারা জানতে পারে সে একজন বড় ধরনের প্রতারক। রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি দেওয়ার কথা বলে একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা নিয়ে সে তার নিজ এলাকা থেকে পালিয়েছে। পরে ভুক্তভোগী সাইফুল ইসলাম সেন্টু ও সেতু রহমান কুষ্টিয়া মডেল থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন। যার মামলা নম্বর-৪৬, তারিখ ২৮ মে ২০২৩, ৪০৬/৪২০।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানির সদস্যরা শনিবার (২৭ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড় এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রোববার (২৮ মে) সকালে তাকে কুষ্টিয়া মডেল খানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মে ২৮, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ