ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় ব্রিজের মাঝে গর্ত, ঝুঁকি নিয়ে চলছে যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ২৭, ২০২৩
নেত্রকোনায় ব্রিজের মাঝে গর্ত, ঝুঁকি নিয়ে চলছে যান

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আঞ্চলিক সড়কের পৌর শহরের বুরুঙ্গা এলাকায় একটি ব্রিজ মাঝখানের অংশে বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে সড়কের এই অংশ দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

শনিবার (২৭ মে) দুপুরে সরেজমিনে দেখা যায়, কালভার্টের মাঝখানের ভাঙা অংশ দিন দিন বড় হচ্ছে। ঝুঁকিপূর্ণ স্থানে কোনো নিশানাও টানানো নেই।

স্থানীয় লোকজন বলছে, ২০২১ সালের মে মাসে ও ২০২২ সালের জানুয়ারি মাসে দুইবার এ কালভার্টে বড় বড় গর্ত হয়েছিল। পরে গর্তের স্থানে স্টিলের পাটাতন বসিয়ে এভাবে বছরের পর বছর গেলেও ফের দেখা দিয়েছে গর্ত। এ অবস্থায় এটি স্থানীয় সংস্কার বা পূর্ণ নির্মাণের উদ্যোগ নিচ্ছে না স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। তবে কর্তৃপক্ষ বলছে কালভার্টটি নতুন করে সংস্কার করা হবে।

এদিকে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কটি দীর্ঘ সময় ধরে যানজট লেগে থাকায় লোকজন এ সড়ক দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করছেন। প্রতিদিন সড়ক দিয়ে দুর্গাপুর ও কলমাকান্দার প্রায় কয়েক হাজার মানুষ যাতায়াত করে। স্কুল-কলেজে যাওয়া-আসা করে কয়েকশত শিক্ষার্থী। কিন্তু কালভার্টটি ওপর দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, নছিমনসহ ছোট ছোট যানবাহন এই অংশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে। বিশেষ করে রাতে চলাচলে সময়ে গর্ত দেখা যায় না ফলে ঘটছে দুর্ঘটনা।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ খোয়াজুর রহমান বলেন, আগামীকালের মধ্যেই এটি সংষ্কারের ব্যবস্থা নিব। পাশাপাশি কালভার্টটি নতুন করে সংস্কার করার প্রস্তাব পাঠিয়েছি। আশা করেছি শীগ্রই কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।