ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে মোখায় ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের পাশে বসুন্ধরা গ্রুপ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ২৭, ২০২৩
টেকনাফে মোখায় ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের পাশে বসুন্ধরা গ্রুপ 

কক্সবাজার: ঘূর্ণিঝড় মোখার আঘাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ। এখানে তিনটি ওয়ার্ডে বসবাস করছেন ৩৫ হাজারের বেশি মানুষজন।

এর মধ্যে আট হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের বেশিরভাগ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। তাদের দুঃখ লাঘবে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।  

শনিবার (২৭ মে) দুপুরে শাহপরীর দ্বীপ বাজারপাড়ার সরকার বাড়ি পুলিশ ফাঁড়ির মাঠে পরিবার প্রতি আট হাজার টাকা করে ২০ লাখ টাকা নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।  

এই দুঃসময়ে আট হাজার টাকা অনুদান পেয়ে আবেগাপ্লুত শাহপরীর দ্বীপ জেলেপাড়ার বৃদ্ধ বশির আহমদ। তিনি বলেন, ‘আমি এমনিতেই পঙ্গু মানুষ। ১০ ছেলে-মেয়ে নিয়ে বিশাল সংসার আমার। এরমধ্যে ঘূর্ণিঝড় মোখা আমাকে নিঃস্ব বানিয়ে দিয়েছে। এই দুর্দিনে এই টাকা আমার কাছে আট কোটি টাকার সমান। বসুন্ধরা গ্রুপের মালিকের জন্য আল্লাহর দরবারে দোয়া করছি। ’ 

সাবরাং ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার ফারিহা ইয়াছমিন বলেন, ‘ঘূর্ণিঝড়ে এই এলাকার মানুষ অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকে বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। এই মুহূর্তে তাদের নগদ অর্থ সহায়তা দরকার। তাদের দুঃসময়ে বসুন্ধরা গ্রুপের মানবিক এই উদ্যোগ প্রশংসনীয়।  

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক যুগ্ম সচিব নজির আহমদ, ইয়াহিয়া গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াহিয়া, টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্ত, কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার জাহেদ হোসেন ও সাবরাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা আলী।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২৭, ২০২৩

এসবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।