ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

স্বর্ণালংকার মেরামতের নামে প্রতারণা, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ২৬, ২০২৩
স্বর্ণালংকার মেরামতের নামে প্রতারণা, আটক ৩

নড়াইল: বাড়িতে বাড়িতে গিয়ে স্বর্ণালংকার মেরামতের নামে অভিনব কায়দায় প্রতারণা করার ঘটনায় তিনজনকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

শুক্রবার (২৬ মে) সকালে যশোর ও গোপালগঞ্জ জেলায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- জামালপুর জেলার মাদারগঞ্জ থানার গাবের গ্রামের হযরত আলী সোনারুর ছেলে আলম মিয়া সোনারু (৩৭), আমিনুল ইসলাম সোনারুর ছেলে সাদ্দাম হোসেন (৩৩) ও হামেদ সোনারুর ছেলে বাবু সোনারু (২৫)।

আটকের সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত তিনটি ফোন, দুইটি লোহার হাতুড়ি, দুইটি ছোট নিক্তি (দাঁড়িপাল্লা), দুইটি হ্যান্ড গ্যাস মেশিন, একটি গ্যাসের কৌটা, দুইটি শোন, দুইটি লোহার কাটানি, একটি সিটি গোল্ডের চুরি, ১১টি পিতলের গুল্টি, একটি ব্রাশ ও তিনটি কাসার তৈরি ডাইস জব্দ করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২০ মে নড়াইল সদর উপজেলার সলুয়া গ্রামের মেহেদি হাসানের বাড়িতে ঢুকে এক ব্যক্তি পুরানো স্বর্ণালংকার মেরামতের কথা জানায়। এ সময় মেহেদির মা তাকে একটি স্বর্ণের চেইন মেরামত করতে দেন। পরে সেটি মেরামত করতে গিয়ে তিনি ভেঙে টুকরো টুকরো করে ফেলেন।

অতঃপর ওই ব্যক্তি মেহেদির মাকে বুঝিয়ে চেইনটি একটা দলায় পরিণত করে দেন এবং পরের দিন চেইনটি তৈরি করে দেওয়ার কথা বলে মজুরি না নিয়ে চলে যান। আর যাওয়ার সময় তিনি একটি ফোন নম্বর দিয়ে যান।

মেহেদি বাড়ি ফিরে বিষয়টি জানতে পেরে ওই নম্বরে যোগাযোগের চেষ্টা করে তারা ব্যর্থ হয়। অতঃপর তারা স্থানীয় স্বর্ণকারের কাছে গিয়ে জানতে পারেন তাদের দেওয়া ওই গুল্টিটি স্বর্ণের না।

এ ঘটনায় মেহেদি বাদী হয়ে বৃহস্পতিবার (২৫ মে) নড়াইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের অভিযুক্ত করে একটি প্রতারণার মামলা দায়ের করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুর রহমান বাংলানিউজকে বলেন, থানা পুলিশ, জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যৌথভাবে অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে। এ অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।