ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ডিসিকে অপসারণের দাবিতে মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
মানিকগঞ্জে ডিসিকে অপসারণের দাবিতে মানববন্ধন 

মানিকগঞ্জ: সরকার ও আওয়ামী লীগ সম্পর্কে কুটূক্তির অভিযোগ এনে মানিকগঞ্জ জেলা প্রশাসক আব্দুল লতিফের অপসারণের দাবিতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত ঘণ্টাব্যাপী মানিকগঞ্জ শহরের শহীদ রফিক সড়কের প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে আওয়ামী লীগ।

জানা গেছে, মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নে ভূমি অধিগ্রহণের জন্য একটি উদ্যোগ নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।  কিন্তু সরকারি অর্থ লোপাটের অপচেষ্টার অভিযোগে স্থানীয় জেলা প্রশাসনের হস্তক্ষেপে প্রকল্পের ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া স্থগিত হয় পড়ে।  এ বিষয়ে জাতীয় দৈনিকে সংবাদ প্রচার হলে জেলা প্রশাসকের বক্তব্যকে স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা অশালীন ও কটূক্তি বলে মন্তব্য করেন।

মাননবন্ধনে বক্তরা বলেন, উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করার লক্ষে একটি মহল চক্রান্ত করছে।  সরকারের এই প্রকল্পটি হলে এখনে তথা আশপাশের এলাকার হাজার-হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে, বেকারত্ব দূর হবে।  অনতিবিলম্বে প্রকল্পের অগ্রগতি এবং জেলা প্রশাসকের অপসারণ না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নেতাকর্মীরা।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্রাফিল হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলী, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাবেক সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক খান তুষার, যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাজা, যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান জনি, ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম বক্তব্য রাখেন।

মানববন্ধনের বিষয়ে জানতে চাইতে জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।