ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দামুড়হুদায় ২০ স্বর্ণের বারসহ নারী আটক

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২৩
দামুড়হুদায় ২০ স্বর্ণের বারসহ নারী আটক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদায় ২০টি স্বর্ণের বারসহ শাহানারা (৪৮) নামে এক নারী চোরাকারবারীকে আটক করেছে বডার্র গার্ড বাংলাদেশ (বিজিবি)। বারগুলোর মোট ওজন ২ কেজি ৩৪১ গ্রাম।

বুধবার (২৪ মে) দুপুর ১টার দিকে উপজেলার বাড়াদী সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়।  

আটক শাহানারা দর্শনা থানার নাস্তিপুর গ্রামের মৃত আবুল কাশেমের স্ত্রী।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে -এমন গোপন তথ্যের ভিত্তিতে বারাদী বিওপি কমান্ডার নায়েব সুবেদার আহসান কবীর সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৯/৬-আর থেকে আনুমানিক এক কিলোমিটার বাংলাদেশের ভেতরে নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থান এলাকায় অবস্থান করে। দুপুর ১টার দিকে একটি অটোরিকশা দর্শনা থেকে নাস্তিপুর সীমান্তের দিকে যেতে দেখলে রিকশাটির গতিরোধ করে বিজিবি সশস্ত্র টহল দল। এ সময় অটোরিকশায় থাকা যাত্রীদের মধ্যে শাহানারা নামে একজন বোরকা পরিহিত নারীকে সন্দেহ হলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে কোনো চোরাচালানী পণ্য নেই বলে বিজিবিকে জানান। কিন্তু সন্দেহ হওয়ায় বিজিবি টহল দলের নারী সদস্যরা শাহানারার শরীর তল্লাশি করলে স্কসটেপ দিয়ে মোড়ানো দুটি প্যাকেট থেকে ২ কেজি ৩৪১ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। জব্দ বারগুলোর আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৩৪ লাখ ১২ হাজার।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলোর শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত নারী শাহানারাকে আটক করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের ও জব্দ স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।