ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় নির্বাচন সামনে রেখে মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৭ ঘণ্টা, মে ২২, ২০২৩
জাতীয় নির্বাচন সামনে রেখে মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ

ঢাকা: আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে নিজ দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ ও চলাফেরায়  সতর্কবার্তা  দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

রোববার (২১ মে) দূতাবাস এই ভ্রমণ সতর্ক বার্তা দেয়।

মার্কিন নাগরিকদের উদ্দেশে হালনাগাদ করা ভ্রমণ সতর্ক বার্তায় উল্লেখ করা হয়, বাংলাদেশের পরবর্তী সাধারণ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারির আগে বা তার মধ্যে হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। সে লক্ষ্যে রাজনৈতিক দলের সমাবেশ ও অন্যান্য নির্বাচন-সম্পর্কিত কার্যক্রম ইতোমধ্যেই শুরু হয়েছে।  

সাধারণ নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভ ক্রমবর্ধমান ও তীব্রতার সঙ্গে হতে পারে। সে কারণে মার্কিন নাগরিকদের সতর্কতা অনুশীলন করা উচিত। মনে রাখা উচিত যে শান্তিপূর্ণ হওয়ার উদ্দেশে বিক্ষোভগুলো সংঘর্ষে পরিণত এবং সহিংসতায় পরিণত হতে পারে।

মার্কিন নাগরিকদের বিক্ষোভ এড়াতে হবে এবং কোনো বড় সমাবেশের আশেপাশে সতর্কতা অবলম্বন করতে হবে। ব্যক্তিগত নিরাপত্তা পরিকল্পনা পর্যালোচনা, স্থানীয় ঘটনা ও আশেপাশের বিষয়ে সচেতন, স্থানীয় সংবাদগুলো পর্যবেক্ষণ ও মোবাইলে চার্জ দিয়ে রাখতে উপদেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমআইএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।