ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে পাথর শ্রমিক আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে পাথর শ্রমিক আহত হাসপাতালে নেওয়া হচ্ছে পলাশকে

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্তবর্তী সাও নদীতে নুড়ি পাথর সংগ্রহ করতে গিয়ে বিএসএফের গুলিতে পলাশ (৩৫) নামে এক বাংলাদেশি পাথর শ্রমিক আহত হয়েছেন।  

রোববার (২১ মে) দুপুরে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর সীমান্ত এলাকায় সাও নদীতে এ ঘটনা ঘটে।

 

তাকে উদ্ধার করে প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) নেওয়া হয়।

জানা যায়, আহত পলাশ বগুলাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে।  

আহতের চাচা সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, দুপুর ২টার দিকে ভুতিপুকুর গ্রামের ভারত সীমান্তবর্তী সাও নদীতে বেশ কয়েকজনের সঙ্গে নুড়ি পাথর কুড়াতে যান পলাশ। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) টেপরাভিটা ১৯৫ ব্যাটালিয়নের টহল টিম শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে একটি গুলি পলাশের পেটের বাঁ পাশে লাগে। এতে ভয় পেয়ে অন্য শ্রমিকরা পালিয়ে যান। পরে তারাই আবার ফিরে গিয়ে পলাশকে উদ্ধার করে স্বজনদের সহায়তায় প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করান। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।  

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার রাকিবুল হাসান বাংলানিউজকে বলেন, পলাশের পেটের বাম পাশে গুলি লেগেছে। বিকেল ৩টার দিকে তাকে জরুরি বিভাগে চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেলে পাঠানো হয়েছে।  

পঞ্চগড়-১৮ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান বাংলানিউজকে বলেন, খবর পেয়েছি। এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।