ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চান ছাত্রলীগের নেতা রাজীব

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চান ছাত্রলীগের নেতা রাজীব বামে রাজীবের আগের ছবি , ডানে বর্তমানের ছবি।

বরগুনা: অর্থাভাবে চিকিৎসা করাতে হিমশিম খাচ্ছেন ক্যানসার ও লিভার সিরোসিস আক্রান্ত রোগী বরগুনা জেলা ছাত্রলীগের সহ সভাপতি রাজীব হোসেন মৃধা।  

রাজীব বরগুনা জেলার বেতাগী সরকারি কলেজের ডিগ্রি ৩য় বর্ষের ছাত্র ও বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি।

বেতাগী উপজেলার লক্ষ্মীপুরা গ্রামের দরিদ্র কৃষক নজরুল ইসলাম মৃধার ছেলে।

গত বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ে অসুস্থ হয়ে পড়েন রাজীব। বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শুরু করলে সেখানের কর্তব‍্যরত চিকিৎসক জরুরিভিত্তিতে উন্নত চিকিৎসার জন‍্য ঢাকায় পাঠান। ঢাকা আহসানিয়া মিশন হাসপাতালের চিকিৎসক রাজীবের গলার টিউমারে ক‍্যানসার ছড়িয়ে পড়লে টিউমারটি অপসরণ করতে পারেনি। এরপর রাজীবকে দুইবার কেমোথেরাপি দেওয়া হয়। ক্রমাগত রাজীবের অসুস্থতা বাড়লে জানুয়ারি মাসেই ভারতের ভেলোরে সিএমসি হাসপাতালে দীর্ঘদিন ক‍্যানসার ও লিভার সিরোসিসের চিকিৎসা করানো হয়। এত বড় চিকিৎসার ব‍্যয়ের অভাবে চলতি মাসের ১৫ মে ভারত থেকে বাংলাদেশে চলে আসেন। বর্তমানে ঢাকা আহসানিয়া মিশন হাসপাতালের ৬১১ নম্বর কক্ষে রাজপথে জয় বাংলা স্লোগানে কলেজ ক‍্যাম্পাস থেকে বেতাগী ছাত্রলীগের নেতৃত্বে দেওয়া রাজীব টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না বলে মৃত্যুর প্রহর গুণছেন।

রাজীবের বাবা কৃষক নজরুল ইসলাম মৃধা বলেন, প্রতিদিন ৪০ হাজার টাকা লাগে রাজীবের চিকিৎসা বাবদ। এই বিশাল অংকের টাকা ব‍্যয় করা এখন দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে আমার পরিবারের কাছে। আমাদের পক্ষে এই ব্যয় বহন করা সম্ভব নয়। এত দিনের চিকিৎসার টাকা দিতেই হাত পাততে হয়েছে সমাজের বিত্তবানদের কাছে। বাকি চিকিৎসার অর্থের যোগান মেটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি চায় তার পরিবার।

বরগুনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান তার ব্যক্তিগত ফেসবুকে লেখেন, বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজীব হোসেন মৃধা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তার শারীরিক অবস্থা ক্রমশই অবনতির দিকে যাচ্ছে। সবাই রাজীবের জন্য দোয়া করবেন, সেই সাথে বাংলাদেশ ছাত্রলীগের  সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ভাইয়ের দৃষ্টি আকর্ষণ করছি। মানবতার জননী গণতন্ত্রের মানসকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি, যাতে করে উন্নত চিকিৎসার মাধ্যমে রাজীব তার স্বাভাবিক জীবনে ফিরে আসে।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, মে ২১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।