ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় বিএনপির ৩২ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
নেত্রকোনায় বিএনপির ৩২ নেতাকর্মী গ্রেপ্তার প্রতীকী ছবি

নেত্রকোনা: নেত্রকোনার ১০ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ৩২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।  

বৃহস্পতিবার (১৯ মে) দিবাগত রাতে নেতাকর্মীদের বাসা-বাড়িতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন নেত্রকোনা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফুর রহমান।  

তিনি বলেন, বিভিন্ন মামলা ও নাশকতার অভিযোগে ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক সাংবাদিকদের বলেন, শনিবার জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচিকে বানচাল করতে ও নেতাকর্মীদের মধ্যে আতংক সৃষ্টির লক্ষ্যে গত বৃহস্পতিবার রাতে জেলার ১০ উপজেলার বিএনপির নেতাকর্মীদের বাসা-বাড়িতে পুলিশ অভিযান চালায়।  

তিনি জানান, নেত্রকোনা সদর উপজেলায় ৯ নেতাকর্মীকে, দূর্গাপুর উপজেলা বিএনপির আহবায়ক জহিরুল আলম ভূঁইয়াসহ ২ নেতাকে, কলমাকান্দা উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক এম এ মতিনসহ ৫ নেতাকর্মীকে, কেন্দুয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ ৫ নেতাকর্মীকে, মোহনগঞ্জ উপজেলায় বিএনপির ৬ নেতাকর্মীকে, মদন উপজেলায় ২ নেতাকর্মীকে, আটপাড়ায় ২ নেতাকর্মীকে, পূর্বধলায় ১ নেতাকে গ্রেপ্তার করেছে।
 
বিএনপি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, বিএনপির চলমান আন্দোলন বাধাগ্রস্ত করতে এবং ক্ষমতা টিকে থাকার নীল নকশা বাস্তবায়ন করতে এসব গ্রেপ্তার করা হচ্ছে। সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনীকে অন্যায়ভাবে ব্যবহার করে দলের নিরীহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানি মূলক মামলা দিয়ে রাতের আঁধারে তাদের বাসা বাড়িতে গিয়ে গণগ্রেপ্তার করেছে।  

তিনি অভিযোগ করেন, গ্রেপ্তারদের শুক্রবার আদালতে আনা হলে আইনি সহায়তা দেওয়ার জন্য আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট খোকন এগিয়ে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মারধর করেছে।  
 
বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, মে ২০, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।