ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় ঘূর্ণিঝড়ে শতাধিক ঘর- বাড়ি বিধ্বস্ত, আহত ১০

উজ্জল চক্রবর্তী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পাঁচটি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া  কয়েক মিনিট স্থায়ী ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়িঘর এবং দোকান পাট বিধ্বস্ত হয়েছে।   এসময়  ঘর চাপা পড়ে আহত হয়েছে অন্তত ১০ জন।

আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় জুহুরা খাতুন ও আব্দূল মতিনকে ঢাকায়, নজরুল ইসলামকে কুমিল্লায়, নবী হোসেন এবং অজ্ঞাত এক মহিলাকে নবীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকী ৫জনকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুল ইসলাম বাংলানিউজকে জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলার জিনুদপুর ইউনিয়নের হুরুয়া, জিনুদপুর, করুইবাড়ী, লাউয়ের ফতেহপুর ও বিটঘর গ্রামের ওপর দিয়ে ঘূর্ণিঝড়ে বয়ে যায়। এতে ঘর চাপা পড়ে অন্তত ১০ জন আহত হয়েছে। ঝড়ে বেশ কিছু বাড়ি-ঘরসহ গাছপালা এবং উঠতি ফসলেরও ব্যাপক তি হয়েছে।

জেলা প্রশাসনের কাছে পাঠানোর জন্য তিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হচ্ছে বলেও তিনি জানান।

প্রত্যদর্শী জিনুদপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ বাংলানিউজকে জানান, মঙ্গলবার তিনটার দিকে কয়েক মিনিট স্থায়ী এ ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক সরকার , নির্বাহী কর্মকর্তা শামছুল ইসলাম এবং ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ