ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে হামলায় বিএনপির অর্ধশত নেতাকর্মী আহতের অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
ফেনীতে হামলায় বিএনপির অর্ধশত নেতাকর্মী আহতের অভিযোগ 

ফেনী: ফেনী জেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের কর্মীদের হামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছে দলটি।   

বৃহস্পতিবার (১৮ মে) বিকেল থেকে জেলার বিভিন্ন উপজেলায় এ হামলার ঘটনা ঘটে।

 

গুরুতর আহতরা হলেন - পরশুরাম উপজেলা যুবদলের আহ্বায়ক শাকিল, ফেনী সদর উপজেলা যুবদলের যুগ্ন আহ্বায়ক ইয়াছির আরাফাত, মোটবি ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি বাদল, যুবদল নেতা ইয়াসিন, মাসুম, ছনুয়া ইউনিয়ন ছাত্রদল নেতা রিদয় ও ওমর।  

আহতদের ফেনী জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার অভিযোগ করে বলেন, আগামীকাল (শুক্রবার) বিএনপির জনসভাকে কেন্দ্র করে পুরো জেলা ব্যাপী ছাত্রলীগ ও যুবলীগ তাদের দলীয় নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে। হামলায় অন্তত ৫০ জন আহত হয়েছেন। এসময় দুই শতাধিক বাড়ি-ঘরে হামলা ও লুটপাট হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, আগামীকালের জনসভায় ৫০ হাজার নেতাকর্মীর সমাগম করার প্রস্তুতি ছিল বিএনপির। ১০ দফা দাবিতে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি হিসেবে ফেনী জেলা বিএনপির জনসভা নির্ধারণ রয়েছে। তারা ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে জনসভা করতে চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। বাধ্য হয়ে ইসলামপুররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে আগামীকাল আমরা জনসভা করব। জনসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান প্রধান অতিথি হিসেব উপস্থিত থাকার কথা রয়েছে।  

তিনি জানান, হামলা-মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না। যে কোন মূল্যে আমরা আগামীকাল জনসভা করবে।

এসব হামলা ও অভিযোগের বিষয়ে ফেনী জেলা পুলিশ ও জেলা আওয়ামী লীগের কোনো বক্তব্য পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসএইচডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।