ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমেরিকার মতো দেশও দেউলিয়া হওয়ার পথে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
আমেরিকার মতো দেশও দেউলিয়া হওয়ার পথে: পলক

নাটোর: আমেরিকার মতো দেশও দেউলিয়ার পথে এগোচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বের অর্থনীতিরই এখন অবস্থা খারাপ যাচ্ছে।

বিশ্বের এক নম্বর অর্থনীতির দেশ আমেরিকার অবস্থাও খুব খারাপ। তাদেরও ৩০ ট্রিলিয়ন নাকি ঋণ রয়েছে। আমেরিকার মতো দেশও দেউলিয়ার পথে এগুচ্ছে। অথচ বাংলাদেশের অর্থনীতির ভীত অনেকটা মজবুত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।  

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে নাটোরের সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে হাজি সমাবেশে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরাফাতি হাজিকল্যাণ পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মো. মকবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রতিমন্ত্রী পলক আরও বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে মাদরাসা বোর্ড, ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। টঙ্গী বিশ্ব ইজতেমা মাঠ ও কাকরাইল মসজিদের জন্য জায়গা দিয়েছেন। তিনি ইসলামের জন্য অনেক অবদান রেখেছেন। তার কন্যা শেখ হাসিনা সারাদেশে মডেল মসজিদ করে দিচ্ছেন। যেখানে ইসলাম ধর্ম নিয়ে গবেষণা ও চর্চা করা হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ভারপ্রাপ্ত) মো. আল ইমরান, সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. আকতারুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আরাফাতি হাজিকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত, মহসিন আলমসহ অনেকে। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সিংড়া কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা আলী আকবর।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।