ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট বিল পাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ঢাকা: পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষা বিল ২০১০ এবং আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট বিল ২০১০ মঙ্গলবার জাতীয় সংসদে পাস হয়েছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শিরিন শারমিন চৌধুরী পৃথকভাবে বিল দু’টি উত্থাপন করলে কণ্ঠ ভোটে পাস হয়ে যায়।



এছাড়া নবম জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম রিপোর্ট এবং অষ্টম জাতীয় সংসদদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় রিপোর্টও মঙ্গলবার সংসদে উত্থাপিত হয়।

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি ড. মহিউদ্দিন খান আলমগীর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সভাপতি বেগম মেহের আফরোজ পৃথকভাবে রিপোর্ট দুটি উপস্থাপন করেন।

এছাড়া মঙ্গলবার দুটি মনোযোগ আকর্ষণ নোটিশেরও নিষ্পত্তি হয় সংসদে।

স্পীকার আবদুল হামিদ অ্যাডভোকেটের সভাপতিত্বে বিকেল চারটা তের মিনিটে অধিবেশন শুরু হয়। শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন ও ৭১ বিধির উপর সাধারণ আলোচনা স্থগিত ঘোষণা করেন স্পীকার।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।