ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মতিঝিলে দিনেদুপুরে ব্যবসায়ীকে গুলি করে ৩২ লাখ টাকা ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ঢাকা: রাজধানীর ব্যস্ততম মতিঝিল এলাকায় মঙ্গলবার দিনেদুপুরে এক ব্যবসায়ীকে গুলি করে ৩২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মতিঝিল থানাধীন দৈনিক বাংলা মোড়ে বিকেল সোয়া চারটায় এ ঘটনা ঘটে।



গুলিবিদ্ধ ব্যবসায়ীর নাম ইউনুস মান্নান (৪৫)। তিনি ৫৬/১ পুরানা পল্টন বায়তুল ভিউ টাওয়ারের বাসিন্দা। ফকিরাপুলে হাসান ইন্টারন্যাশনাল নামে তার একটি আবাসিক হোটেল আছে।

ঘটনার পর জিজ্ঞাসাবাদের জন্য ব্যবসায়ী মান্নানের বন্ধু মোসাদ্দেক হোসেন রানাকে আটক করেছে পুলিশ।

মতিঝিল থানার অপারেশন অফিসার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রহমান বাংলানিউজকে জানিয়েছেন, বিকেল সোয়া চারটায় বায়তুল মোকাররম মসজিদ সংলগ্ন দৈনিক বাংলার মোড় এলাকায় ওই ব্যবসায়ীকে গুলি করে টাকা নিয়ে চম্পট দেয় ছিনতাইকারীরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ ব্যবসায়ী ইউনুস মান্নান বাংলানিউজকে জানান, বিকেল তিনটার দিকে তিনি মতিঝিলের আদমজী কোর্ট ভবনের প্রাইম ব্যাংক থেকে ২৪ লাখ টাকা উত্তোলন করে। এসময় রানা নামে এক বন্ধু তার সঙ্গে ছিলেন।

বিকেল চারটার দিকে রিকশাটি দৈনিক বাংলা মোড়ে পৌঁছামাত্র তিন মোটরসাইকেল আরোহী তার রিকশার গতিরোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

টানা হেঁচড়ার এক পর্যায়ে ছিনতাইকারীরা তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

এ সময় তার বাম পায়ের হাঁটুর নিচে একটি গুলি লাগে। পরে রানা ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করে।  

এদিকে ছিনতাই হওয়া টাকার পরিমাণ তৈরী হয়েছে ধূম্রজাল। ব্যবসায়ী মান্নান কখনো ২০ লাখ আবার কখনো ২৪ লাখ টাকা ব্যাংক থেকে তুলেছিলেন বলে দাবি করছেন।

পুলিশের একটি সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা জানিয়েছেন, তাদের সঙ্গে মোট ৭২ লাখ টাকা ছিল। কিন্তু ছিনতাই হওয়া ব্যাগের মধ্যে ছিল ৩২ লাখ টাকা। বাকী ৪০ লাখ টাকা সম্পর্কে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।  

মহানগর পুলিশের মতিঝিল জোনের পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।