ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেএনএফের মিথ্যাচার বন্ধের দাবি ইউপিডিএফ একাংশের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মে ১৭, ২০২৩
কেএনএফের মিথ্যাচার বন্ধের দাবি ইউপিডিএফ একাংশের

বান্দরবান: পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা এবং পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার দাবি জানিয়েছে ইউপিডিএফ (গণতান্ত্রিক)। বুধবার (১৭ মে) সকালে বান্দরবানের বালাঘাটা বাজারের দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা শাখার সভপতি মংপু মার্মা। এসময় তিনি অভিযোগ করে বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কেএনএফ বান্দরবানে আত্মপ্রকাশ করেই পার্বত্য এলাকায় রাষ্ট্র বিরোধী সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। তারা বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে উল্টো তাদের ফেসবুক অফিসিয়াল আইডি থেকে ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর নামে মিথ্যাচার ও ষড়যন্ত্র চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কেএনএফের মনগড়া সংবাদ প্রচারের পাশাপাশি তাদের সঙ্গে সুর মিলিয়ে পার্বত্য চট্টগ্রামের আরেকটি জনবিচ্ছিন্ন সন্ত্রাসী দল (ইউপিডিএফ-প্রসীত) ও তার  কিছু অঙ্গসংগঠন এবং গুটিকয়েক ব্যক্তি সস্তা জনপ্রিয়তা পাওয়ায় লোভে কেএনএফএর মিথ্য বুুলি আওড়ে যাচ্ছে।

মংপু মার্মা বলেন, কেএনএফ সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি পাহাড়ে জঙ্গিদের আশ্রয়-প্রশয় দিচ্ছে। আর সব দোষ ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর বলে প্রচার করছে। এসময় তিনি অবিলম্বে পার্বত্য এলাকায় কেএনএফের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ ও তাদের আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের সাধারণ সম্পাদক উবামং মার্মা, সদস্য উমংপ্রু মার্মাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ১৭ মে, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।