ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে নিষিদ্ধ পলিথিন, পর্ণো সিডি উদ্ধার: গ্রেপ্তার ১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন, মাদকদ্রব্য ও পর্ণো সিডি উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

একইসঙ্গে ১৫ জন মাদকসেবীসহ ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।



জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফিজনূর রহমানের নেতৃত্বে মঙ্গলবার এসব অভিযান চালানো হয়।

এর মধ্যে দুপুর দু’টার দিকে নগরীর জেল রোড এলাকায় পলিথিন বিক্রির তিনটি দোকানে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন। আদালত তিনটি দোকান থেকে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

এর আগে দুপুর ১২টার দিকে নগরীর পুরাতন রেলস্টেশন এলাকার বরিশাল কলোনিতে অভিযান চালিয়ে ১৬২ বোতল ফেনসিডিল এবং ১৫ জন মাদকসেবীকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া মাদকসেবীদের মধ্যে মাদ্রাসা ছাত্র, রিকশাওয়ালা, ফেরীওয়ালা, হকার রয়েছে বলে জানিয়েছেন ম্যাজিস্ট্রেট ফিজনূর রহমান।

আর কোনোদিন মাদক সেবন করব না-এমন মুচলেকার ভিত্তিতে মাদক নিয়ন্ত্রন আইন অনুযায়ী বিকেলে তাদের জামিনে মুক্তি দেওয়া হয়।

এছাড়া বিকেলে নগরীর নিউমার্কেট এলাকার ফুটপাতে ভাসমান সিডি বিক্রির দোকানে অভিযান চালিয়ে আদালত এক হাজার দু’শ পিছ পর্ণো সিডি উদ্ধার করে। এ সময় নিষিদ্ধ পর্ণো সিডি বিক্রির অপরাধে জালালউদ্দিন নামে এক দোকানদারকে গ্রেপ্তার করা হয়। পরে ৭’শ টাকা জরিমানা আদায় করে তাকে জামিনে মুক্তি দেয় আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর এবং র‌্যাব ও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১০ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।