ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে এলাকাবাসীর সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ১৬, ২০২৩
সাভারে এলাকাবাসীর সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংঘর্ষ 

সাভার (ঢাকা): সাভারের বিরুলিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীর সঙ্গে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে৷ পরে পৃথক স্থানে হামলা চালিয়ে সড়কের দুই পাশের বাড়িসহ দোকানপাট ভাঙচুর করে শিক্ষার্থীরা৷

মঙ্গলবার (১৬ মে) বেলা ১২টার দিকে বিরুলিয়ার খাগানের কাজল গার্মেন্টস রোডের এ হামলা চালায় সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

এসময় দেশীয় অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে তারা হামলা চালায় ও প্রায় শতাধিক দোকানপাট, বাড়িঘর ভাঙচুর করে।

হামলায় আহত ভুক্তভোগী দোকানী সোহাগ বাংলানিউজকে বলেন, আমরা কিছু জানি না৷ হঠাৎ শতাধিক ছেলে কাজল গার্মেন্টস রোড দিয়ে ভাঙতে ভাঙতে আসে। এসময় আমার দোকান বন্ধ করতে করে তারা এসে হামলা চালায়৷ আমার দোকান ভাঙচুর করে। পরে দোকানে বাইরে আগুন লাগিয়ে দেয়। আমি আগুন নেভাতে গেলে আমাকে লোহার অস্ত্র দিয়ে আঘাত করে৷ আমার হাত কেটে যায়। ভয়ে আমি পালিয়ে যাই।

ভুক্তভোগী বাড়ির মালিক রহিমা আক্তার বাংলানিউজকে বলেন, সোমবার (১৫ মে) রিকশার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর একটু ঝামেলা হয়েছিলো। সেটা নাকি মিটেও গেছে। কিন্তু আজ হঠাৎ করে দুপুরের দিকে আমার বাড়িতে আচমকা দুইশ জনের মতো শিক্ষার্থী রড, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে৷ পর পর তিনবার ঘুরে ঘুরে এসে হামলা করে। আমরা কি করেছি আমাদের উপর এমন হামলা কেনো? অনেক দোকান ভেঙেছে আমাদের মার্কেট ভেঙেছে আমরা কি দোষ করেছি?

সিটি ইউনিভার্সিটির রেজিস্টার প্রফেসর মীর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, আমরা বিষয়টি দেখছি। বিষয়টি সমাধান করার জন্য পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও এলাকাবাসীর সঙ্গে আলোচনা করছি।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহ বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর ভেতর একটু ভুল বোঝাবুঝি হয়েছে। সেটাকে কেন্দ্র করে একটি সংঘর্ষের মতো সৃষ্টি হয়েছিলো। পরবর্তীতে পুলিশ সেখানে গিয়ে নিয়ন্ত্রণে আনে। এখন দুই পক্ষকে বুঝানো হয়েছে, আগামীকাল বসে সমাধান করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসএফ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।