ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত, বিদুৎহীন কুয়াকাটা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মে ১৬, ২০২৩
কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত, বিদুৎহীন কুয়াকাটা

পটুয়াখালী: জেলার কলাপাড়া উপজেলায় কালবৈশাখী ঝড়ে চারটি বসতঘর পুরোপুরি বিধ্বস্ত ও ছয়টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় বেশ কিছু গাছপালা উপড়ে পড়েছে।

রোববার (১৬ মে) রাতে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের লস্করপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এছাড়া কলাপাড়া আন্ধারমানিক নদীর ওপর দিয়ে ৩৩ হাজার কেভি মূল সংযোগ বিছিন্ন হয়ে যাওয়ায় কলাপাড়া উপজেলার মহিপুর ও কুয়াকাটা এলাকায় বিদুৎ সংযোগ বন্ধ আছে।

বর্তমানে ক্ষতিগ্রস্ত এসব পরিবারের সদস্যরা বসবাস করছেন খোলা আকাশের নিচে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আকস্মিক কালবৈশাখী ঝড়ে বেড়িবাঁধের বাইরে বসবাসকারী সত্তার মোল্লার বসতঘর, নেছার ফকিরের বসতঘর, সোবহান মোল্লার বসতঘর ও শহীদ মোল্লার বসতঘর পুরোপুরি বিধ্বস্ত হয়। এছাড়া অন্তত আরও ছয়টি বসতরঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

এছাড়া জেলার অন্যান্য উপজেলায় বসতঘর ও শিক্ষা প্রতিষ্ঠানেরেও ক্ষয়ক্ষতি হয়েছে।

নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল মিয়া জানান, ইতোমধ্যে উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

জেলা দুর্যোগ, ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সুমন কুমার দেবনাথ জানান, গতকাল রাতে কালবৈশাখী ঝড়ে কিছুটা ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা উপজেলা থেকে তথ্য পেলে সার্বিক খোঁজ-খবর নিয়ে এবং ক্ষয়ক্ষতি নিরূপণ করবো।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।