ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুয়াকাটা সৈকতে মিলছে সোনাদানা-জিনিসপত্র!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ১৬, ২০২৩
কুয়াকাটা সৈকতে মিলছে সোনাদানা-জিনিসপত্র!

পটুয়াখালী: মোখার প্রভাবে কুয়াকাটা সৈকতে হওয়া উত্তাল ঢেউয়ে স্বর্ণের চেইন, নুপুর, সানগ্লাস ও পয়সাসহ বিভিন্ন জিনিসপত্র কুড়িয়ে পাচ্ছেন স্থানীয়রা।

বেশিরভাগ সময় ভাটার পরে সমুদ্র সৈকত এলাকার বালিয়াড়ি থেকে হাজার হাজার টাকার দামি জিনিসও পেয়ে থাকেন তারা।

কিন্তু টুরিস্ট পুলিশের কাছে এ নিয়ে কোনো হারানো সাধারণ ডায়েরি বা অভিযোগ না থাকায় কোনো আইনি পদক্ষেপ নিতে পারে না প্রসাশন।

প্রতিদিনই কুয়াকাটা সমুদ্র সৈকতে গোসলে নেমে অনেক মূল্যবান জিনিস হারিয়ে ফেলেন পর্যটকরা। এছাড়া সাগরে জেলেরা মোবাইল বা অন্যান্য জিনিসপত্র হারিয়ে ফেলেন। পরে যখন বিভিন্ন সময়ে অমাবস্যা, পূর্ণিমা বা আবহাওয়া খারাপ থাকে, তখন পানির চাপে অনেক জিনিসপত্র কিনারে উঠে আসে।

স্থানীয়রা জানান, আমরা ভাটার সময় সাগর পাড়ে ও জিওটিউবের গর্তের মধ্যে বিভিন্ন জিনিসপত্র পাচ্ছি।

এদিকে পর্যটকটা বলেন, সমুদ্রে গোসলের সময় সখের জিনিস হারিয়ে গেলেও সেটা আর ফিরে পাওয়া সম্ভব না। তাই আমরা অভিযোগও করি না বা করেও কোনো লাভ হয় না।

ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের কে এম বাচ্চু বলেন, কুয়াকাটায় আগত পর্যটকদের নগদ অর্থ, মূলবান জিনিসপত্র অনেক সময় সৈকত পাড়ে হারিয়ে যায়। সেগুলো স্থানীয়রা পেলে ট্যুরিস্ট পুলিশের কাছে হস্তান্তর করে এবং টুরিস্ট পুলিশ মাইকিং করে দেয়।

তিনি আরও বলেন, সমুদ্রের বালিয়াড়িতে কোনো জিনিস পেলে তা কেউ প্রকাশ করেন না। প্রশাসনের কাছেও অভিযোগ করতে কাউকে দেখিনি।

এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশ আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি। তবে পুলিশ সদস্যরা বলেন, অভিযোগ না থাকায় এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া সম্ভব হয় না।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।