ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোখায় রোহিঙ্গা ক্যাম্পের ২৮০০ স্থাপনার ক্ষতি, আহত ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ১৫, ২০২৩
মোখায় রোহিঙ্গা ক্যাম্পের ২৮০০ স্থাপনার ক্ষতি, আহত ৭

কক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার আঘাত লেগেছে সেন্টমার্টিন ও টেকনাফে। রোহিঙ্গাদের বসতি উখিয়ায় এ দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৩টি ক্যাম্পের ২ হাজার ৮২৬ ঘর, লার্নিং শেল্টার, স্বাস্থ্যসেবা কেন্দ্রসহ বিভিন্ন স্থাপনা।

আহত হয়েছেন সাত রোহিঙ্গা।

কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানো ক্ষয়ক্ষতির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানের পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, মোখার আঘাতে রোহিঙ্গা ক্যাম্পের ১৭৮টি ঘর সম্পূর্ণ ও ২ হাজার ৫৪৮টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্যাম্পের ৩২ লার্নিং শেল্টার, একটি স্বাস্থ্য সেবা কেন্দ্র, ২৯টি মসজিদ ও মক্তব, ১৮৩ টয়লেট-৩২ গোসল খানা, ২০টি নলক‚প, ১৩৫ ফুট রাস্তা এবং ৫৮টি অন্যান্য স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

মোখার সময় ১২০টি স্থানে ভূমিধস, ২২৬টি গাছ উপড়ে গেছে। প্রবল ঝড়ে সাতজন রোহিঙ্গা আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছেন ১৬১১ জন। ঝুঁকিপূর্ণ স্থান থেকে ৫ হাজার ৩৮৬ জন রোহিঙ্গাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

মিজানুর রহমান বলেছেন, যা যা ক্ষতি হয়েছে দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।