bangla news

হাইকোর্টের আদেশ স্থগিতে ছহুলের আবেদন, শুনানি ৭ অক্টোবর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৫ ৬:১০:৫৪ এএম

আদালতে হাজির হওয়ার আদেশ স্থগিতে নির্বাচন কমিশনার ছহুল হোসাইনের করা আবেদনের ওপর শুনানির জন্য ৭ অক্টোবর তারিখ ধার্য হয়েছে।

ঢাকা: আদালতে হাজির হওয়ার আদেশ স্থগিতে নির্বাচন কমিশনার ছহুল হোসাইনের করা আবেদনের ওপর শুনানির জন্য ৭ অক্টোবর তারিখ ধার্য হয়েছে।

অবশ্য একই দিন সকাল সাড়ে ১০টার মধ্যে তার হাজির হওয়ার সময় নির্ধারিত থাকায় এর আগেই এ শুনানি করতে হবে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার মো. আশরাফুল ইসলাম।

মঙ্গলবার চেম্বার বিচারপতি মো. মোজাম্মেল হোসেন শুনানির এ তারিখ দেন।

গত ২৮ সেপ্টেম্বর সাংসদ মহীউদ্দীন খান আলমগীরের এক আবেদনের পরিপ্রেেিত হাইকোর্ট বেঞ্চ ছহুল হোসাইনকে আদালতে ৭ অক্টোবর হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ছহুল হোসাইনের পক্ষ থেকে চেম্বার জজ আদালতে এর ওপর স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয়।

এর আগে ২২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন চাঁদপুর-১ আসনের সাংসদ মহীউদ্দীন খান আলমগীরের আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে। এর  বৈধতা চ্যালেঞ্জ করে তিনি হাইকোর্টে রিট করেন। ২৬ সেপ্টেম্বর হাইকোর্ট মহীউদ্দীন খান আলমগীরের সদস্যপদ শূন্য ঘোষণাসংক্রান্ত নির্বাচন কমিশনের গেজেটের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেন এবং গেজেটটি কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে আদালত রুল জারি করেন।

এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ছহুল হোসাইন দাবি করেন, সদস্যপদ বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশনের গেজেট প্রকাশ করার সিদ্ধান্ত সঠিক ছিল।

ছহুল হোসাইনের এ বক্তব্য আদালত অবমাননার শামিল দাবি করে মহীউদ্দীন খান আলমগীর হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। পরে আদালত ছহুল হোসাইনকে আদালতে তলব করেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-05 06:10:54