ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুর থেকে লঞ্চসহ সবধরনের নৌ-যান চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, মে ১৫, ২০২৩
চাঁদপুর থেকে লঞ্চসহ সবধরনের নৌ-যান চলাচল শুরু

চাঁদপুর: ঘূর্ণিঝড় মোখায় সৃষ্ট বৈরী আবহাওয়া স্বাভাবিক হওয়ায় চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়ণগঞ্জসহ অন্যান্য রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে।

প্রায় ৬০ ঘণ্টা পর নৌপথে এ যোগাযোগ স্বাভাবিক হলো।

 

সোমবার (১৫ মে) সকাল সাড়ে ১০টায় বিআডাব্লিউটিএ চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন বাংলানিউজকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পক্ষ থেকে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হওয়ার পর চাঁদপুর ঘাটে মাইকিং করে ঘোষণা হচ্ছে। বিষয়টি লঞ্চমালিক পক্ষকেও জানানো হয়েছে।

সকাল ১০টায় লঞ্চঘাটে গিয়ে দেখা গেছে, লঞ্চ চলাচলের ঘোষণা করা হলেও ঘাটে যাত্রী সংখ্যা কম। লঞ্চগুলোর সিডিউল ঠিক নেই। ঘাটে এমভি আবএ জম জম-১, এমভি সোনার তরী-৩, এমভি সোনার তরী-৪ অবস্থান করছে। পর্যায়ক্রমে সিডিউলের লঞ্চগুলো ঘাটে আসছে।

ঘাটে দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক আবদুর রহমান বলেন, যাত্রী আসলে চলাচলে কোনো সমস্যা হবে না। কারণ একাধিক লঞ্চ ঘাটে অবস্থান করছে। সকাল ১১টায় আব এ জম জম-১ লঞ্চটি সদর ঘাটের উদ্দেশ্যে চাঁদপুর থেকে ছেড়ে যায়।

এর আগে ঘূর্ণিঝড় মোখার প্রভাব থাকায় গত শুক্রবার দিনগত রাত সোয়া ১০টায় চাঁদপুর থেকে সব রুটের লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে আজ সোমবার ভোর ৬টা থেকে চাঁদপুর-শরীয়তপুর রুটে ফেরি চলাচল শুরু হয়েছে।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বিআইডাব্লিউটিসি হরিণা ফেরিঘাটের সহকারী মহা-ব্যবস্থাপক (চলতি দায়িত্ব) ফয়সাল আলম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।