ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

লোডশেডিং পরিস্থিতি দুই দিনের মধ্যে ভালো হবে: নসরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
লোডশেডিং পরিস্থিতি দুই দিনের মধ্যে ভালো হবে: নসরুল

ঢাকা: ঘূর্ণিঝড়ের প্রভাবে কিছু কিছু জায়গায় বিদ্যমান লোডশেডিং পরিস্থিতি আগামী দুই দিনের মধ্যে ঠিক হয়ে যাবে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার (১৪ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যুতে প্রভাব পড়ছে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, প্রভাবটা থাকবে। কিছু কিছু জায়গায় লোডশেডিং থাকবে, তবে খুব বেশি না। খুব অস্বাভাবিক পরিস্থিতি যেটা হয়েছিল, কিছুটা হয়ত আমাদের সমস্যা দেখা গিয়েছিল শনিবার রাত থেকে। এ সমস্যাটা আমরা কাভার করতে পারব। আমার মনে হয় আগামী দুই দিনের মধ্যে আমরা একটা ভালো অবস্থায় যেতে পারব।

মোখার কারণে ক্ষয়ক্ষতি নিয়ে করা প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিদ্যুতের ক্ষয়ক্ষতির ব্যাপারটা এখনও আমার কাছে আসেনি। এলে হয়ত আমরা জানতে পারব। আমরা মনিটর করছি, সকাল থেকে আমাদের মনিটরিং চলছে।

উল্লেখ্য, মিয়ানমার ও বাংলাদেশের দক্ষিণপূর্ব উপকূল অতিক্রম করছে মোখা। ঘূর্ণিঝড়টির বাতাসের গতিবেগ প্রতি ঘণ্টায় ১৮০ থেকে ১৯০ কিলোমিটার যা ২১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। মোখার প্রভাবে দক্ষিণপূর্ব বিভিন্ন উপকূলীয় জায়গায় ঝড়-বৃষ্টি হচ্ছে। সবচেয়ে বেশি আতঙ্কিত রয়েছেন কক্সবাজার, টেকনাফ অঞ্চলের বাসিন্দারা। অন্যান্য উপকূলীয় অঞ্চলে বাসিন্দাদের সহায়তায় ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে সরকার।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।