ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহাবিপদ সংকেতেও সৈকতে সেলফি, প্রধানমন্ত্রীর ফোন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
মহাবিপদ সংকেতেও সৈকতে সেলফি, প্রধানমন্ত্রীর ফোন ছবি: সংগৃহীত

ঢাকা: ঘূর্ণিঝড়ের কারণে জারি করা মহাবিপদ সংকেতের মধ্যেও সমুদ্র সৈকতে গিয়ে মানুষের সেলফি তোলায় উদ্বেগ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানুষজনকে সৈকত থেকে সরিয়ে নিতে নিজে ফোন পাওয়ার কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

রোববার (১৪ মে) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড়ের তথ্য নিয়ে ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা ইস্যুতে কক্সবাজার সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়। কিন্তু এরমধ্যে সৈকতে গিয়ে সেলফি তুলতে দেখা গেছে অনেককে। এ নিয়ে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ফোন করেছিলেন। প্রধানমন্ত্রী ফোনে বলেছিলেন, এখনো বিচে মানুষ সেলফি তুলছে, আনন্দ করছে; এটিকে তোমরা নিয়ন্ত্রণ করো।

মহাবিপদ সংকেতের পর সমুদ্রের বিচে মানুষের যাতায়াত নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা ছিল কি না- প্রশ্নে এনামুর রহমান বলেন, ডেফিনেটলি ছিল। বিচ শুধু নয়, সমস্ত ট্যুরিস্ট অ্যাক্টিভিটি বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা সেটি দেখে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের (পিএসও) সঙ্গে কথা বলেছি। তিনি এরপরে বিজিবি, ট্যুরিস্ট পুলিশ, নৌপুলিশ-সবাইকে নির্দেশনা দিয়েছেন এবং সবার প্রচেষ্টায় তাদের হোটেলে ফিরিয়ে নিতে সক্ষম হয়েছি।

প্রতিমন্ত্রী বলেন, গতকাল রাত সাড়ে নয়টার সময় প্রধানমন্ত্রী আমাকে ফোন দিয়েছিলেন যে, এখনো বিচে মানুষ সেলফি তুলছে, আনন্দ করছে; এটিকে তোমরা নিয়ন্ত্রণ করো। পরে আমরা ডিসির সঙ্গে কথা বলার পর বিজিবি বিচ খালি করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।