ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈকতে কঠোর অবস্থানে ট্যুরিস্ট পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
সৈকতে কঠোর অবস্থানে ট্যুরিস্ট পুলিশ

কক্সবাজার: পর্যটকসহ স্থানীয়দের সৈকত থেকে নিরাপদ স্থানে চলে যেতে কঠোর পদক্ষেপ নিয়েছে ট্যুরিস্ট পুলিশ। তাদের একাধিক টিম সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং ও সচেতনতা অব্যাহত রেখেছে।

রোববার (১৪ মে) সকাল থেকে সৈকতের কলাতলী, সুগন্ধা, সি-গাল, লাবণী ও ডায়াবেটিক পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের জনসচেতনতা কার্যক্রম লক্ষ্য করা যায়। তারা মাইকিং করে শুধু সমুদ্রের পানি থেকে নয়; বরং সৈকত থেকেও পর্যটকদের উঠে যেতে নির্দেশনা দিচ্ছেন।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার শেহরিন আলম বলেন, ‘সমুদ্র বেশ উত্তাল রয়েছে। ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সেক্ষেত্রে পর্যটক কিংবা স্থানীয়রা সমুদ্রে নামলে ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক মাইকিং করে তাদের সচেতন করছে। ’

‘এছাড়াও আবহাওয়া অফিসের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। আমরা ঘূর্ণিঝড় মোখার বিষয়ে সচেতন রয়েছি। সকল পর্যটন স্পটের লোকজনকে সচেতন করা হচ্ছে। ’

হোটেল-মোটেল, রিসোর্ট থেকে বেশিরভাগ পর্যটক কক্সবাজার ত্যাগ করেছেন বলে জানিয়েছেন কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সেলিম নেয়াজ।

রোববার বেলা ১১টা পর্যন্ত কক্সবাজার জেলার সাত শতাধিক আশ্রয়কেন্দ্র, হোটেল-মোটেলে প্রায় ৩ লাখ মানুষ আশ্রয় নিয়েছেন বলে জেলা প্রশাসনের কন্ট্রোল কর্মকর্তা মো. বশির উদ্দিন জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।