ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজার উপকূলে মানুষ আশ্রয়কেন্দ্রমুখী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
কক্সবাজার উপকূলে মানুষ আশ্রয়কেন্দ্রমুখী 

কক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজারের উপকূলের দিকে ধেয়ে আসছে। আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বার্তায় কক্সবাজার সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

 

শনিবার (১৩ মে) দুপুর থেকে জেলার উপকূলীয় এলাকায় মোখার প্রভাব পড়া শুরু হয়েছে। সকাল থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে কোথাও ঝোড়ো হওয়ার খবর পাওয়া যায়নি। বিকেলের পর থেকে উপকুলের বাসিন্দারা আশ্রয়কেন্দ্রমুখী হয়েছেন।  

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় দুর্যোগকালীন সময়ে আশ্রয়দানের জন্য কক্সবাজারে আশ্রয়কেন্দ্রের সংখ্যা বাড়িয়ে ৬২০টি করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষন কান্তি দাশ। এতে জেলার ৬ লাখের বেশি মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিতে পারবেন। এছাড়া শহরের বেশকিছু হোটেল মোটেলকে আশ্রয় কেন্দ্র ঘোষণা করা হয়েছে।  

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, কক্সবাজার শহরে আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নেওয়া লোকজনকে রান্না করা খাবার ও বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে।

সন্ধ্যা ৬টায় জেলা প্রশাসন ঘূর্ণিঝড় নিয়ন্ত্রণ কক্ষের হিসেব মতে, এ পর্যন্ত ১ লাখ ৮৭ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। রাতের মধ্যে ঝুঁকিতে থাকা লোকজনকে নিরাপদে সরিয়ে আনার চেষ্টা চলছে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।