ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে খেলার মাঠ দখল করে মেলার আয়োজন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
সৈয়দপুরে খেলার মাঠ দখল করে মেলার আয়োজন!

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে এবার খেলার মাঠ দখল করে চলছে মেলার আয়োজন। এ অবস্থায় শহরের ঐতিহ্যবাহী ফাইভ স্টার মাঠে চলছে খোঁড়াখুঁড়ি।

বসানো হচ্ছে মেলার দোকানপাঠ ও কাঠামো। এতে ক্ষুব্ধ হয়ে খেলোয়াড়রা এ আয়োজন অন্য মাঠে করার অনুরোধ জানিয়েছেন।

সরজমিনে সেখানে গেলে দেখা যায়, মাঠটিতে দোকান বসার জন্য চলছে মাটি কাটার কাজ। সৃষ্টি হচ্ছে খানা-খন্দক। কোথাও কোথাও ইট, সিমেন্টের গাঁথুনি চলছে। আর বাঁশের সাহায্যে তৈরি করা হচ্ছে কাঠামো। নাগরদোলাসহ অন্যান্য ইভেন্টতো থাকছে সেখানে।

ফাইভ স্টার মাঠের অবস্থান শহরের গুরুত্বপূর্ণ শহীদ ক্যাপ্টেন মীঢ়ধা সামসুল হুদা সড়কের অফিসার্স কলোনী এলাকায়। ওই সড়কের ওপর দিয়ে যাওয়া সৈয়দপুর বিমানবন্দর, সেনানিবাস, উপজেলা পরিষদ, সরকারি বিজ্ঞান কলেজ, ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজ, আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনেকটা স্পর্শকাতর এলাকায় ফাইভ স্টার মাঠটি। অথচ সেই মাঠেই চলছে মেলার আয়োজন।

সৈয়দপুর সিটি ক্রিকেট একাডেমির সভাপতি ক্রিকেটার সলাহউদ্দিন বলেন, ফাইভ স্টার মাঠে মেলা মানে খেলোড়ারদের জন্য দুঃসংবাদ। এতে করে মাঠটি ক্ষতিগ্রস্ত হবে। ফলে দীর্ঘদিন ওই মাঠে আর কোনো প্রাকটিস করা যাবে না। তিনি মেলাটি অন্য মাঠে করার জোর দাবি জানান।

মেলার আয়োজন নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী বাংলানিউজকে বলেন, আমরা জানি এতে খেলোয়াড়দের সাময়িক অসুবিধা হবে। তবে তারা অন্য মাঠে প্রাকটিস করতে পারেন। সৈয়দপুরে অনেক মাঠ আছে। এখানকার মানুষকে বিনোদন দেওয়ার জন্য মেলার আয়োজন করা হচ্ছে। জেলা প্রশাসনের অনুমতি পাওয়ায় চলতি মাসের (মে) ২৫ মে মেলার উদ্বোধন হবে।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, ভারপ্রাপ্ত) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, কে বা কারা মেলার আয়োজন করছে তা আমার জানা নেই। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। কারো অসুবিধা সৃষ্টি করে মেলা আয়োজন করা কতটা যুক্তিযুক্ত খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মে ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।